• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেয়ারবাজারে দরপতন অব্যাহত

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৬:৩৫
শেয়ারবাজার

নতুন অর্থবছরের (২০১৯-২০) প্রস্তাবিত বাজেটে প্রণোদনা দেওয়ার কথা থাকলেও দেশের শেয়ারবাজারে বড় দরপতন অব্যাহত রয়েছে। বাজেট প্রস্তাবনার পর দুই কার্যদিবসেই শেয়ারবাজারে দরপতন হয়েছে।

সোমবার (১৭ জুন ) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচকের সঙ্গে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৫ পয়েন্ট কমে ৫ হাজার ৩৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে। বাকি দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ২২৩ ও ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৮৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

বাজারটিতে এদিন ৫৩৫ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩৪ কোটি ৩১ লাখ টাকা। অর্থাৎ আগের দিনের তুলনায় ৯৬ লাখ টাকা লেনদেন বেড়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৭৭টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

সোমবার টাকার পরিমাণে ডিএসইতে সবচেয়ে বেশি ইউনাইটেড পাওয়ার জেনারেশনের লেনদেন হয়েছে। কোম্পানিটির ১৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা মুন্নু সিরামিকের ১৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার এবং তৃতীয় স্থানে থাকা নিউ লাইন ক্লোথিং ১৪ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। 

অন্যদিকে এদিন দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৫ পয়েন্ট কমে ১৬ হাজার ৪৮৮ পয়েন্টে দাঁড়িয়েছে। বাজারটিতে লেনদেন হওয়া ২৭০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৭টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। আর এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৯৪ লাখ টাকা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড