• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্বাভাবিকহারে সোনালী আঁশের শেয়ারের দাম বৃদ্ধি : ডিএসইর সতর্কতা জারি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৬:০৪
সোনালী আঁশ

পাঁচ কার্যদিবসের ব‍্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশের শেয়ারের দাম বেড়েছে ১২৫ টাকা। হুট করেই শেয়ারের এই দাম বৃদ্ধিকে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ অস্বাভাবিক বলছে। শুধু তাই নয়,সোমবার (১৭ জুন) বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্যও প্রকাশ করেছে ডিএসই।  

ডিএসই সূত্রে জানা গেছে, অস্বাভাবিকভাবে কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার কারণ জানতে চেয়ে ১৬ জুন নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানটির শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে, তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

জানা গেছে, গত ৯ জুন কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৪০৫ টাকা। এরপর থেকে কোম্পানির শেয়ারের দাম বাড়তে থাকে। ১৬ জুন সেটির দাম বেড়ে দাঁড়ায় ৫৩০ টাকা। অর্থাৎ পাঁচ কার্যদিবসের ব‍্যবধানে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১২৫ টাকা। 

দাম বৃদ্ধির এই অস্বাভাবিকতার জন্যই ডিএসই থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, উদ্যোক্তা ও পরিচালকদের হাতে কোম্পানিটির মোট শেয়ারের ৫০ দশমিক ৮০ শতাংশ রয়েছে।আর বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪৩ দশমিক ৫৭ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৫ দশমিক ৬৩ শতাংশ শেয়ার আছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড