• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকাশ, রকেটে ব্যালেন্স জানতে গুণতে হবে ৪০ পয়সা!

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৫:৩০

এতদিন পর্যন্ত বিকাশ, রকেট, নগদ, ইউক্যাশসহ সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের ব্যালেন্স বিনা মূল্যে জানা গেলেও গ্রাহকদের এখন ব্যালেন্স জানতে গুণতে হবে ৪০ পয়সা।

সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ওয়েবসাইটে এই সংক্রান্ত এক নিদের্শনা আপ করা হয়েছে। জানা গেছে, গত বৃহস্পতিবার বিটিআরসি এই নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়েছে, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসে প্রতিবার লেনদেন, ব্যালেন্স চেক বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরনের কাজকে একেকটি সেশন ধরা হবে। এখানে প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড। আর প্রতি ৯০ সেকেন্ডের একেকটি সেশনের জন্যে মোবাইল ফোন অপারেটরদেরকে ৮৫ পয়সা করে দিতে হবে। এছাড়া একেকটি সেশনের মধ্যে দুটি এসএমএসও থাকবে। তবে শুধু ব্যালেন্স চেক করতে গ্রাহককে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

নিদের্শনায় আরও বলা হয়েছে, মোবাইল ফাইন্যান্সিয়াল সেবার জন্যে এমএফএস অপারেটররা মোবাইল অপারেটরদের নেটওয়ার্ক ব্যবহার করে। এই নেটওয়ার্ক ব্যবহারের জন্যেই এমএফএস অপারেটদের তাদেরকে পয়সা দিতে হবে।

ফলে এমএফএসরা হয়তো শেষ পর্যন্ত গ্রাহকদের ওপরেই এই খরচ চাপাবে। এর আগে ব্যালেন্স চেক করতে এমএফএস অপারেটরদের কোনো খরচ করতে হত না।

কিন্ত কোনো গ্রাহক যদি অ্যাপের মাধ্যমে এমএফএস সেবা গ্রহণ করেন, তাহলে তারা এই সব খরচের বাইরে থাকবেন।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড