• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

রবিবার বন্ধ থাকবে মিউচুয়াল ট্রাস্টের শেয়ার লেনদেন

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৮ জুন ২০১৯, ১৭:২৮
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে রবিবার (৯ জুন) মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

এমটিবির পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে। ১০টায় রাজধানীর আর্মি গলফ ক্লাবে ৩০ জুন সকাল ব্যাংকটির  এজিএম অনুষ্ঠিত হবে। শেষ বছরে এমটিবির সম্মিলিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩ পয়সা, ২০১৭ হিসাব বছরে বোনাস শেয়ার সমন্বয়ের পর যা ছিল ৩ টাকা ৪৫ পয়সা।  

প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩ টাকা ১৬ পয়সা, যা আগের বছর ছিল ২০ টাকা ৫১ পয়সা (পুনর্মূল্যায়িত)। আর ২০১৭ হিসাব বছরে এমটিবি ১২ দশমিক ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়।

অন্যদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানির ইপিএস হয়েছে ৭৩ পয়সা; আগের বছর একই সময়ে যা ছিল ৬৫ পয়সা। আর ৩১ মার্চ এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৮৮ পয়সা। 

সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে এমটিবিকে ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি টু  প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)। 
 

উল্লেখ্য, সম্প্রতি বেসরকারি ব্যাংকটি বিএসইসির ২৭ টাকা ১৯ পয়সা দরে নরওয়ের বিনিয়োগ তহবিল নরফান্ডের অনুকূলে ৬ কোটি ৩৭ লাখ নতুন শেয়ার বিক্রির পরিকল্পনায় অনুমোদন পেয়েছে।

 

ওডি/টিএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড