• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৪ মে ২০১৯, ১৬:১৭
আর্থিক প্রতিবেদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি কোম্পানি তাদের প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ৯টি কোম্পানি প্রথম প্রান্তিকের এবং দু’টি কোম্পানি তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মঙ্গলবার (১৪ মে) এ তথ্য জানিয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- সিঙ্গার বিডি, আমান কটন ফেব্রিক্স, রূপালী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, যমুনা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইউনাইটেড ইনস্যুরেন্স, তাকাফুল ইনস্যুরেন্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, এবং ফ্যামেলি টেক্স।

এর মধ্যে সিঙ্গার বিডি এবং আমান কটন ফেব্রিক্স তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আর বাকি ৯টি কোম্পানি প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সিঙ্গার বিডি : চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সিঙ্গার বিডির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে এর পরিমাণ ছিল ১ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৭ টাকা ১ পয়সা, ২০১৮ সালের ডিসেম্বর শেষে যা ছিল ৩০ টাকা ১৩ পয়সা। আর শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ১২ টাকা ৪০ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ঋণাত্মক ৮ টাকা ৫৪ পয়সা।

আমান কটন : চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪৮ পয়সা। ২০১৮ সালের একই সময়ে ছিল যা ৬২ পয়সা। প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৯৭ পয়সা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪২ পয়সা, যা আগের বছরের জুন শেষে ছিল ৪২ টাকা ৩৩ পয়সা। আর ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ এর মার্চ পর্যন্ত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৫০ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৯৪ পয়সা।

রূপালী ব্যাংক : চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা। ২০১৮ সালের ডিসেম্বর শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৪৫ টাকা ৭৩ পয়সা, মার্চ শেষে তা দাঁড়িয়েছে ৪৬ টাকায়। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৭৯ টাকা ৫১ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৩২ টাকা ১১ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক : মার্কেন্টাইল ব্যাংকের চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৮১ পয়সা। কোম্পানিটির মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৩ টাকা ৫৪ পয়সা। ২০১৮ সালের ডিসেম্বর শেষে যা ছিল ২২ টাকা ৯১ পয়সা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৯৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৩১ পয়সা।

যমুনা ব্যাংক : চলতি বছরের প্রথম প্রান্তিকে যমুনা ব্যাংকের ইপিএস হয়েছে ৭৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা। মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৫৪ পয়সা, যা ২০১৮ সালের মার্চ শেষে ছিল ২০ টাকা ৬৬ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৬ টাকা ৮৩ পয়সা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : প্রথম প্রান্তিকে ব্যাংকের ইপিএস হয়েছে ৭৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৫ পয়সা। মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৩ টাকা ৮৮ পয়সা, ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ২৩ টাকা ১৬ পয়সা। আর আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ১৩ টাকা ৫৭ পয়সা, যা এখন দাঁড়িয়েছে ঋণাত্মক ৮ টাকা ৬৫ পয়সা।

ইউনাইটেড ইনস্যুরেন্স : কোম্পানিটির চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে ইপিএস হয়েছে ১৯ পয়সা, যা ২০১৮ সালের একই সময়ে ছিল ৪৫ পয়সা। মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৫ টাকা ১৮ পয়সা, যা গত বছর ছিল ৩২ টাকা ৯৫ পয়সা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১৩ পয়সা।

তাকাফুল ইনস্যুরেন্স : চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ২৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩২ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ মার্চ শেষে টাকা ৩০ পয়সা, যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৭ টাকা ১ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৭৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স : জানুয়ারি-মার্চ প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৫৮ পয়সা। যা ২০১৮ সালের একই সময়ে ছিল ৪৮ পয়সা। কোম্পানিটির মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ২৫ পয়সা, যা গত বছরের মার্চ শেষে ছিল ১৬ টাকা ৪৬ পয়সা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৪ টাকা ৬৩ পয়সা।

আইডিএলসি : চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা, যা ২০১৮ সালের একই সময়ে ছিল ১ টাকা ৪৬ পয়সা। তাদের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ১৫ পয়সা, যা গতবছর একই সময়ে ছিল ৩৬ টাকা ১৭ পয়সা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৯ টাকা ২২ পয়সা।

ফ্যামেলি টেক্স : চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে এক পয়সার কম ছিল। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৬৮ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ১২ টাকা ৩০ পয়সা। আর জুলাই’২০১৮ থেকে মার্চ’ ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো আগের বছরের চেয়ে এক পয়সার কম দাঁড়িয়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড