• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

জাল নোট প্রতিরোধে ৫৬ টি স্থানে ভিডিওচিত্র প্রদর্শনের নির্দেশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৩ মে ২০১৯, ১৮:০৭
বাংলাদেশ ব্যাংক

দেশে বড় উৎসব বিশেষ করে ঈদ আসলেই জাল নোট চক্রের তৎপরতা বহুগুণ বেড়ে যায়। এজন্য প্রতিবারের মতো এবারও কেন্দ্রীয় ব্যাংক জাল নোটের অবৈধ কারবারিদের হাত থেকে ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতন করতে উদ্যোগ নিয়েছে।

এরই অংশ হিসেবে ৫৬টি বাণিজ্যিক ব্যাংককে সচেতনতা বাড়াতে আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য-সংবলিত ভিডিওচিত্র প্রদর্শনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্টের জাল ও অচল নোট প্রতিরোধ ও পর্যালোচনা কোষ বিভাগ থেকে রবিবার (১২ মে) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।  

সেখানে বলা হয়, বিভিন্ন উৎসবের প্রাক্কালে নোট জাল চক্রের অপতৎপরতা বৃদ্ধি পায়। এর পরিপ্রেক্ষিতে পবিত্র রমজান উপলক্ষে নোট জাল চক্রের অপতৎপরতা প্রতিরোধে পদক্ষেপ গ্রহণে ব্যাংকগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে  আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য-সংবলিত ভিডিওচিত্র ব্যাংকের সব শাখা এবং রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শন করতে হবে।

রমজান মাসজুড়ে জনসমাগমস্থলে বা রাস্তার মোড়ে সন্ধ্যার পর কমপক্ষে ১ ঘণ্টা এ ভিডিওচিত্র প্রদর্শন করতে হবে। ঢাকাসহ সারাদেশের ৫৬টি গুরুত্বপূর্ণ স্থানে  ভিডিও প্রচারের তারিখ ও স্থান সুনির্দিষ্ট করে দেওয়া হয়েছে। নির্দিষ্ট তারিখে সংশ্লিষ্ট ব্যাংককে এ ভিডিওচিত্র প্রদর্শনের উদ্যোগে নিতে বলা হয়েছে।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড