• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেয়ারবাজারে দরপতন অব্যাহত

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৩ মে ২০১৯, ১৬:৩৯
শেয়ারবাজার

দেশের শেয়ারবাজারে ধারাবাহিকভাবে দরপতন অব্যাহত রয়েছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারেও (১৩ মে) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি সূচকের পতনের সঙ্গে লেনদেনের পরিমাণও কমেছে।

আগের কার্যদিবসের তুলনায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে ৫ হাজার ২৪৭ পয়েন্টে নেমে গেছে। বাকি দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২১০ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৮৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিকে, ডিএসইতে এদিন যে কয়টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, দাম কমেছে তার দ্বিগুণেরও বেশি। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ৮৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২১১টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

সোমবার ডিএসইতে লেনদেনের পরিমাণও কমেছে।ডিএসইতে টাকার অঙ্কে দিনভর ৩০৫ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।আগের কার্যদিবসে যার পরিমাণ ছিল ৩৫৮ কোটি ১৬ লাখ টাকা। সে হিসেবে ৫৩ কোটি ১৩ লাখ টাকার লেনদেন কমেছে। এ

দিন বাজারটিতে ফরচুন সুজের শেয়ার সব থেকে বেশি লেনদেন হয়েছে। কোম্পানিটি ৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে।দ্বিতীয় স্থানে থাকা ওয়াইম্যাক্স ৮ কোটি ৯৪ লাখ টাকার এবং এস্কয়ার নিট কম্পোজিট ৭ কোটি ৮৩ লাখ টাকা লেনদেনে তৃতীয় স্থানে উঠে এসেছে।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে- ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যাল, পাওয়ার গ্রীড, স্কয়ার ফার্মাসিউটিক্যাল, গ্রামীণফোন, যমুনা ব্যাংক এবং মুন্নু সিরামিক।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৯ হাজার ৭২১ পয়েন্টে। এদিন বাজারটিতে ১৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন অংশ নেওয়া ২২০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫৪টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড