• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৯ মে ২০১৯, ১৩:১১
তিন ব্যাংক
(ছবি : সংগৃহীত)

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার, ইস্টার্ন এবং পূবালী ব্যাংক চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বৃহস্পতিবার (৯ মে) এ প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদন অনুযায়ী, আগের বছরের তুলনায় চলতি বছরে এ তিন ব্যাংকের মুনাফা বেড়েছে।

পূবালী ব্যাংক

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বা ইপিএস হয়েছে ৮৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে যা ছিল ৭০ পয়সা। চলতি বছরে মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৯ পয়সা। গত বছরের মার্চ শেষে যা ছিল ২৬ টাকা ২ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা নগদ অর্থ প্রবাহ দাঁড়িয়েছে ৭ টাকা ১৪ পয়সা, আগের বছরের একই সময়ে সেটি ছিল ঋণাত্মক ১ টাকা ৯ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক

আগের বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ছিল ৩৯ পয়সা, আর চলতি বছরের একই সময় ইপিএস দাঁড়িয়েছে ৫৭ পয়সা। চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৩ পয়সা, যা গত মার্চ শেষে ছিল ১৬ টাকা ৭৯ পয়সা। আর আগের বছরের মার্চ শেষে শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৬৪ পয়সা, চলতি বছরের এই প্রান্তিকে তা ৬৬ পয়সায় এসে দাঁড়িয়েছে।

ইস্টার্ন ব্যাংক

চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা। ২০১৮ সালের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ৩০ টাকা ১০ পয়সা, চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে তা ৩২ টাকা ৮৪ পয়সায় দাঁড়িয়েছে। আর চলতি বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১৯ টাকা ৬ পয়সা, যা ২০১৮ সালের একই সময়ে ছিল ৫ টাকা ৪১ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড