• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করবে সরকার

  অর্থনীতি ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ১৯:০৪
গম

দেশে প্রয়োজনীয় খাদ্য চাহিদা পূরণে আন্তর্জাতিক বাজার থেকে ১১২ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে সরকার ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করছে। সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে বুধবার (২৪ ফেব্রুয়ারি) সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ-সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ২০১৮-১৯ অর্থবছরে ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আন্তর্জাতিক কোটেশনের মাধ্যমে ঘোষিত প্যাকেজ-১১-এর আওতায় ৫০ হাজার মেট্রিক টন গম আমদানি করার প্রস্তাব অনুমোদন দিয়েছে। মেসার্স কর্প ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিডেট প্রতি মেট্রিক টন ২৬৭ দশমিক ৯৮ মার্কিন ডলার হারে এ গম সরবরাহের কাজ পেয়েছে। ৫০ হাজার মেট্রিক টন গম আমদানিতে সরকারকে ১১২ কোটি ৫৫ লাখ টাকা ব্যয় করতে হবে।

নাসিমা বেগম আরও জানান, বৈঠকে স্থানীয় সরকার বিভাগ আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের একটি ক্রয় প্রস্তাবও উপস্থাপন করে। কিন্তু প্রকল্পটি নতুন করে শুরু করার কথা উল্লেখ আছে। এজন্য কমিটি প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়ার সুপারিশ করেছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড