• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’

  অর্থনীতি ডেস্ক

২৩ এপ্রিল ২০১৯, ১৬:৩১
ইন্দোনেশিয়া ফেয়ার
ইন্দোনেশিয়া ফেয়ার নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হয়

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দ্বিতীয়বারের মতো বাংলাদেশে ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমারনো প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন।

রিনা পি সোমারনো বলেন, প্রদর্শনীতে ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি কোম্পানি তাদের পণ্য-সেবা নিয়ে অংশ নেবে। প্রদর্শনীতে ইন্দোনেশিয়ান হস্তশিল্প সামগ্রী, পোশাক, গহনা, বাটিক, প্রক্রিয়াজাত খাবার, বেভারেজ ও পর্যটনের উপর বিশেষ ছাড় থাকবে।

তিনি আরও জানান, দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে বিজনেস ফোরাম আয়োজিত হবে, যেখানে বাংলাদেশে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা তাদের অংশীদার (পার্টনার) খুঁজে নেবেন।

আমাদের লক্ষ্য কী করে দুই দেশের মধ্যকার ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করা যায়। আমরা বাংলাদেশে বিনিয়োগ করতে চাই- যোগ করেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, এই প্রদর্শনী বাংলাদেশের কাছে ইন্দোনেশিয়ার সংস্কৃতিকে তুলে ধরবে। সেই সঙ্গে আমাদের প্রত্যাশা, দুই দেশের মধ্যকার বাণিজ্য আরও সম্প্রসারিত হয়।

ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক মোস্তফা কামরুস সোবহান জানান, প্রদর্শনীর মাধ্যমে দুই দেশের মধ্যকার বাণিজ্য সম্পর্কের উন্নয়নের পাশাপাশি বাণিজ্য ঘাটতি দূর করা নিয়ে আলোচনা হবে।

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি প্রদর্শনীর উদ্বোধন করবেন। মেলার দ্বিতীয় দিন বিজনেস ফোরামের আলোচনা অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এ প্রদর্শনীর আয়োজন করছে ইন্দোনেশিয়া-বাংলাদেশ বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরাম। এ মেলা চলবে শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত। মেলা প্রাঙ্গণ বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড