• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ লভ্যাংশ দেবে সিটি ব্যাংক

  অর্থনীতি ডেস্ক

১৮ এপ্রিল ২০১৯, ১৩:৩০
সিটি ব্যাংক

সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির এর মধ্যে ৬ শতাংশ নগদ এবং ৫  শতাংশ বোনাস শেয়ার রয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা এখন ১০০ শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে নগদ ৬০ টাকা এবং ৫টি সাধারণ শেয়ার পাবেন।  

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ব্যাংকের পরিচালনা পর্ষদ সভায় করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৬ জুন শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। আর রেকর্ড দিন নির্ধারণ করা হয়েছে ১২ মে। 

২০১৮ সালের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ২ টাকা ৩০ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৫ টাকা ৭৪ পয়সা। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ  এদিন কোম্পানিটির শেয়ার দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

 ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড