• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুর পাওয়ারের আরও শেয়ার কেনার সিদ্ধান্ত নিয়েছে ডরিন পাওয়ার

ডরিন পাওয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার কোম্পানির লাভ কমে যাওয়ায় চাঁদপুর পাওয়ার জেনারেশন লিমিটেডের আরও শেয়ার কেনার সিদ্ধান্ত নিয়েছে। ফলে চাঁদপুর পাওয়ার জেনারেশন লিমিটেডের ৯৯ দশমিক ৯০ শতাংশ শেয়ার এখন ডরিন পাওয়ারের অধীনে চলে আসবে।

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার (১৫ এপ্রিল) বিনিয়োগকারীদের এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ জানিয়েছে, ডরিন পাওয়ারের কাছে চাঁদপুরে ১১৫ মেগাওয়াট বিদ্যুতের পাওয়ার প্ল্যান্ট নির্মাণাধীন চাঁদপুর পাওয়ার জেনারেশনের ৬০ শতাংশ শেয়ার রয়েছে। ডরিন পাওয়ার এখন এ শেয়ার ধারণের পরিমাণ বাড়িয়ে ৯৯ দশমিক ৯০ শতাংশ করতে চায়। সেজন্য ১০০ টাকা দরে কোম্পানিটির ৩ লাখ ৯৯ হাজার শেয়ার কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডরিন পাওয়ার চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের নয় মাসের (২০১৯ সালের জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, আগে বছরের তুলনায় কোম্পানির মুনাফা তৃতীয় প্রান্তিকের পাশাপাশি ৯ মাসের হিসাবেও কমেছে।

চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা ১ টাকা ৪৫ পয়সা হয়েছে। গত বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ৭২ পয়সা।

আর ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫ টাকা ৩২ পয়সা।গত বছরের একই সময়ে মুনাফা ছিল ৫ টাকা ৫৩ পয়সা।

তবে মুনাফা কমলেও কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। এই মার্চ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪১ টাকা ৬২ পয়সা। আর ২০১৮ সালের জুন শেষে এই সম্পদের মূল্য ছিল ৩৬ টাকা ৬৮ পয়সা।

তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-২০১৮ থেকে মার্চ-২০১৯ পর্যন্ত) শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহের পরিমাণ ছিল ৬ টাকা ৮২ পয়সা। গত বছরের একই সময়ে এর শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ১৩ টাকা ৪৩ পয়সা।

ওডি/টিএফ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড