• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  অধিকার ডেস্ক    ১৪ এপ্রিল ২০১৯, ১৭:০৭

পুঁজিবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংক, দুটি বীমা ও একটি সিমেন্ট খাতের এক প্রতিষ্ঠান লভ্যাংশ ঘোষণা করেছে। গত সপ্তাহজুড়ে এই ছয়টি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ ও ট্রাস্টি বোর্ড ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সমাপ্ত বছরের হিসাব পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে।

লভ্যাংশ ঘোষণাকৃত এই প্রতিষ্ঠান ছয়টি হলো- পূবালী ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স এবং হাইডেলবার্গ সিমেন্ট।

পূবালী ব্যাংক

কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ এবং ৩ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।এর বার্ষিক সাধারণ সভা - এজিএম ১৯ মে অনুষ্ঠিত হবে। এর রেকর্ড ডেট ২ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানির সমাপ্ত হিসাব বছরে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩ টাকা ৬৩ পয়সা এবং নিট সম্পদ মূল্য বা এনএভি দাঁড়িয়েছে ২৭ টাকা ২৫ পয়সা।

ঢাকা ব্যাংক

কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ২০ মে অনুষ্ঠিত হবে এবং রেকর্ড ডেট ৫ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানির সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ২০ টাকা ৪৫ পয়সা।

ইস্টার্ন ব্যাংক

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ২৩ মে অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট ৬ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৪ টাকা ২২ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩১ টাকা ১২ পয়সা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৬ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর এজিএম ২৯ জুন অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট ১৬ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানির সমাপ্ত হিসাব ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৭ টাকা ১ পয়সা।

প্রগতি ইন্স্যুরেন্স

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৩ শতাংশ নগদ এবং ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর বার্ষিক সাধারণ সভা ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ১৬ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানির সমাপ্ত হিসাব বছরে সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ২ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৩ টাকা ৫ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট

কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ২২ মে অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট ৬ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১৪ টাকা ৩৩ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৮২ টাকা ৬৮ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড