• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতন বৈষম্য দূর করতে ৭ সদস্যের কমিটি গঠিত

  অধিকার ডেস্ক    ২৫ মার্চ ২০১৯, ১৭:১৫

অর্থ মন্ত্রণালয়

সরকারি চাকরিজীবীদের বেতন বৈষম্য দূর করতে ‘বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ নামক নতুন কমিটি গঠন করা হচ্ছে। অর্থ মন্ত্রণালয় মন্ত্রিপরিষদ বিভাগের পরামর্শ অনুযায়ী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আহ্বায়ক করে ৭ সদস্যের কমিটি গঠন করার প্রস্তাব করেছে।

৭ সদস্যের কমিটির বাকি সদস্যরা হলেন- বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, আইন, বিচার ও সংসদ বিষযক মন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। আর এ কমিটিকে সার্বিকভাবে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, অর্থ বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সিনিয়র সচিব/সচিব/ভারপ্রাপ্ত সচিবরা।

অর্থমন্ত্রী ইতোমধ্যে এ সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিয়েছেন বলে সূত্র থেকে জানা গেছে। জনপ্রশাসন বিভাগ থেকে খুব শিগগিরই এ সংক্রান্ত পরিপত্র জারি হবে বলেও জানা গেছে।

এ কমিটি বেতন বৈষম্যের প্রাপ্ত অভিযোগগুলো পরীক্ষা-নিরীক্ষা করে সেগুলো নিষ্পত্তির লক্ষ্যে প্রয়োজনীয় সুপারিশ প্রদান করবে। এ সংক্রান্ত অন্যান্য বিষয় পর্যালোচনা করে সুপারিশও করবে তারা।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে আহ্বায়ক করে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর ‘বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ গঠন করা হয়েছিল। ওই কমিটিও ৭ সদস্য বিশিষ্ট ছিল। সেখানে অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের একজন প্রতিমন্ত্রী ছিলেন। তিনি কমিটির সদস্য ছিলেন। চলতি মন্ত্রিপরিষদে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী না থাকায় সেই সদস্যকে পুনঃগঠিত কমিটিতে রাখা হয়নি। জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে তার পরিবর্তে নতুন কমিটির সদস্য রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড