• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও একদিন সময় বাড়ল এসএমই পণ্যমেলার

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১৬:৪০

এসএমই পণ্যমেলা

৭ম জাতীয় এসএমই পণ্যমেলার সময় আরও একদিন বাড়ানো হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৬ মার্চ থেকে শুরু হওয়া এ মেলা শুক্রবার (২২ মার্চ) শেষ হওয়ার কথা ছিল। একদিন এ মেলার সময় বাড়ানোর ফলে সেটি এখন ২৩ মার্চ (শনিবার) রাত ৮টা পর্যন্ত চলবে।

এসএমই ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (১৯ মার্চ) এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মেলাটি ২২ মার্চ শুক্রবার শেষ হওয়ার কথা থাকলেও মেলায় আসা ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এসএমই ফাউন্ডেশন ২৩ মার্চ শনিবার পর্যন্ত মেলার সময় বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

১৬ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ মেলা উদ্বোধন করেন।

চলতি বছর সারা দেশ থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৮ জন নারী উদ্যোক্তা এবং ৯২ জন পুরুষ উদ্যোক্তা। অর্থাৎ মেলায় ৬৭ শতাংশ নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

দেশে উৎপাদিত খাদ্য ও কৃষিজাত পণ্য, পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক পণ্য, হালকা প্রকৌশল পণ্য, আইটি পণ্য, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, হস্তশিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশী পণ্য , ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য পণ্য প্রদর্শিত ও বিক্রয় হচ্ছে। তবে এই মেলায় বিদেশী কোনো পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড