• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১০ মার্চ ২০২০, ১৫:৩৪
নিরাপত্তা
নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নির্দেশ (ছবি : ইন্টারনেট)

কেন্দ্রীয় ব্যাংক বাণিজ্যিক ব্যাংকগুলোর শাখার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তাকর্মী নিয়োগ এবং আগ্নেয়াস্ত্র সঠিকভাবে ও পরিচালনার জন্য সংশ্লিষ্টদের প্রশিক্ষণদানে ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছে। একই সঙ্গে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন, ব্যবহারবিষয়ক নীতিমালা মেনে চলার জন্যও বলা হয়েছে।

গত রবিবার (৮ মার্চ) এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করা হয় এবং বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়।

সার্কুলারে বলা হয়, নিরাপত্তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে অধিক সংখ্যক সশস্ত্র নিরাপত্তা প্রহরী নিয়োজিত করতে হবে। ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত সশস্ত্র নিরাপত্তা প্রহরীদের অস্ত্র চালানোর পর্যাপ্ত প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন : সিএসইতেও করোনা আতঙ্ক

ভল্টের নিরাপত্তাসহ অন্যান্য খাতেও পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নিতে হবে। এছাড়া ব্যাংকের ভেতরে ও বাইরে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশনা রয়েছে। সিসি ক্যামেরার তথ্য ২৪ ঘণ্টা সংরক্ষণ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এর ফলে ব্যাংকে কোনো অঘটন ঘটলে সিসি ক্যামেরার রেকর্ড দেখে অপরাধীদের শনাক্ত করা যাবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড