• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ থেকে স্পট মার্কেটে ৪ কোম্পানি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১০ মার্চ ২০২০, ১৫:১০
স্পট মার্কেট
স্পট মার্কেট (ছবি : ইন্টারনেট)

আজ থেকে স্পট মার্কেটে ৪ কোম্পানির শেয়ার লেনদেন হবে বলে। তথ্যটি নিশ্চিত করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

১০ ও ১১ মার্চ বিএটিবিসি, আইডিএলসি, লিন্ডে বিডি ও ইউনাইটেড ফাইন্যান্স স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে। কোম্পানিগুলোর রেকর্ড ডেট আগামী ১২ মার্চ নির্ধারণ করা হয়েছে। সেদিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে এবং পরের দিন থেকে স্বাভাবিক নিয়মেই শেয়ার লেনদেন চলবে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর, ২০১৯ সালের জন্য বিএটিবিসির পরিচালনা পর্ষদ ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ২২ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য আগামী ১২ মার্চ রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯৮ টাকা ৮৫ পয়সা। শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ ৮৬ টাকা ৬১ পয়সা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫১ টাকা ৩৭ পয়সা হয়েছে।

এদিকে আইডিএলসির পরিচালনা পর্ষদ সর্বশেষ ৩১ ডিসেম্বর, ২০১৯ সালের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ৩০ মার্চ সকাল ১০টায় রাজধানীর র‌্যাডিসন ব্ল– ওয়াটার গার্ডেন হোটেলের ‘উৎসব’ হলরুমে আগামী ৩০ মার্চ সকাল ১০টায় রাজধানীর র‌্যাডিসন ব্ল– ওয়াটার গার্ডেন হোটেলের ‘উৎসব’ হলরুমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৭ টাকা ১৮ পয়সা। শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ ৯ টাকা ১২ পয়সা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪ টাকা ৫১ পয়সা হয়েছে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর, ২০১৯ সালের জন্য ৫০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে লিন্ডে বিডির পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এজিএমের তারিখ পরে ঘোষণা করা হবে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৩৩৫ টাকা ৭০ পয়সা দাঁড়িয়েছে। শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ ১০২ টাকা ৮৪ পয়সা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৮০ টাকা ৯৩ পয়সা হয়েছে।

আরও পড়ুন : ডিএসইতে করোনা আতঙ্কে এক দিনে পতন ২৭৯ পয়েন্ট

অন্যদিকে সর্বশেষ ৩১ ডিসেম্বর, ২০১৯ সালের জন্য ইউনাইটেড ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ২৩ এপ্রিল সকাল ১০টায় রাজধানীর ইস্কাটন রোডের লেডিস ক্লাবে ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৬ টাকা ৯৮ পয়সা দাঁড়িয়েছে। শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ ৩ টাকা ৫৫ পয়সা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১ টাকা ৩১ পয়সা হয়েছে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড