• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজ কারসাজি : আরও ৩৫ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৬ নভেম্বর ২০১৯, ১৬:৩১
পেঁয়াজ
পেঁয়াজ নিয়ে কারসাজি (ছবি : সংগৃহীত)

দেশে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, মজুদ ও বিক্রির তথ্য জানতে তদন্ত শুরু করেছে জাতীয় রাজস্ব বিভাগের শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এরই পরিপ্রেক্ষিতে দেশের শীর্ষ ৪৭ আমদানিকারককে তলব করেছে সংস্থাটি। প্রথম দফায় সোমবার (২৫ নভেম্বর) ১০ জন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হয়। মঙ্গলবার (২৬ নভেম্বর) ৩৫ জন আমদানিকারককে ডাকা হয়।

দ্বিতীয় দফায় মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই ৩৫ জন পেঁয়াজ ব্যবসায়ীকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

পেঁয়াজ কারসাজির ঘটনায় ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সংস্থাটির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।

তিনি জানান, সোমবার ১০ জন পেঁয়াজ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হয়। মঙ্গলবার আরও ৩৫ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখনো যেসব ব্যবসায়ী বাকি আছে তাদেরও জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদ করে আমরা যেসব তথ্য পেয়েছি, এখন সেগুলো নিয়ে কাজ শুরু করা হবে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর যে ৪৭ আমদানিকারক প্রতিষ্ঠানকে চিহ্নিত করেছে সেগুলো হলো- টিএম এন্টারপ্রাইজ, টাটা ট্রেডার্স, হুদা ইন্টারন্যাশনাল, বিশাল এন্টারপ্রাইজ, জগদীশ চন্দ্র রায়, আরএম অ্যাগ্রো, নূর এন্টারপ্রাইজ, খান ট্রেডার্স, এসএম করপোরেশন, এমএস রহমান ইমপেক্স, হুদা ইন্টারন্যাশনাল, মেসার্স মুক্তা এন্টারপ্রাইজ, রায়হান ট্রেডার্স, গোল্ডেন এন্টারপ্রাইজ, বিএইচ ট্রেডিং, সাজ্জাদ এন্টারপ্রাইজ, রিজু রিটু এন্টারপ্রাইজ, আল মদিনা স্টোর, বিকে ট্রেডার্স, ধ্রুব ফারিহা ট্রেডার্স, আলী অ্যান্ড সন্স, সাহা ভাণ্ডার, আরডি এন্টারপ্রাইজ, জেনি এন্টারপ্রাইজ, আরএম অ্যাগ্রো, একতা সসা ভাণ্ডার, দ্বীপের মাহি অ্যান্ড ব্রাদার্স, ফুলমোহাম্মদ ট্রেডার্স, ফারহা ইন্টারন্যাশনাল, সুমাইয়া এন্টারপ্রাইজ, হামিদ এন্টারপ্রাইজ, আলী রাইসমিল, রায়হান ট্রেডার্স, সোহা এন্টারপ্রাইজ, মরিয়ম এন্টারপ্রাইজ, শামিম এন্টারপ্রাইজ, নিউ বড় বাজার শপিংমল, রচনা ট্রেডিং কম্পানি, এসএস ট্রেডিং, সুপ্তি এন্টারপ্রাইজ, এমএস খান ট্রেডার্স, এমআর ট্রেডার্স, মা এন্টারপ্রাইজ, সাইফুল এন্টারপ্রাইজ, রিজু রিটু এন্টারপ্রাইজ, মেসার্স সালেহা ট্রেডার্স, জাবেদ অ্যান্ড ব্রাদার্স, আলম অ্যান্ড সন্স, ডিএ এন্টারপ্রাইজ, টাটা ট্রেডার্স এবং ব্রাদার্স ট্রেড ইন্টারন্যাশনাল।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের দেওয়া তথ্যানুযায়ী, এসব আমদানিকারক প্রতিষ্ঠান গত আগস্ট থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এই সাড়ে তিন মাসের বেশি সময়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে এক হাজার টনের বেশি পেঁয়াজ আমদানি করেছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড