• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকই দেশের প্রাণ : শেখ আফিল উদ্দিন

  শার্শা প্রতিনিধি, যশোর

২৪ এপ্রিল ২০১৯, ১৬:৪৯
সংসদ সদস্য
সার-বীজ বিতরণ করছেন সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

যশোর-১-এর সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন, কৃষকরা দেশের প্রাণ। প্রাণ না থাকলে মানুষ যেমন মূল্যহীন তদ্রূপ কৃষক বিহীন দেশ অর্থহীন। তাই কৃষকের উন্নয়ন ছাড়া জাতির উন্নয়ন সম্ভব না। যা চেয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর বাস্তবে বাস্তবায়ন করছেন তারই চৌকস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) শার্শা উপজেলা অডিটোরিয়ামে ২০১৮-১৯ অর্থবছরের খরিফ-১ (এপ্রিল থেকে নভেম্বর পর্যন্ত যে সকল ফসল উৎপন্ন হয়) মৌসুমের কৃষি প্রণোদনা (আউশ) কার্যক্রমের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে সার এবং বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জয়দেব কুমার সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি শেখ আফিল উদ্দিন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষকদের নিয়ে তীক্ষ্ণ চিন্তাভাবনা রয়েছে। বাংলাদেশ আজ বিশ্বের বিভিন্ন দেশে নিজেদের উৎপাদনকৃত পণ্য সামগ্রী রপ্তানি করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

এ সময় তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা আর পিছিয়ে থাকতে চায় না। তাই আমার একটি আহ্বান, আমরা আর দেশের একটি জমিও পরিত্যক্তবস্থায় ফেলে রাখব না। ডোবা জায়গায় মাছের চাষ করে নিজেদের আমিষের চাহিদা মেটাব আর পরিত্যক্ত স্থানে ঘাসের চাষ করে গরু ছাগলের পুষ্টিকর খাদ্যের জোগান দেবো। এছাড়া বাড়ির আঙিনায় ফেলে রাখা জমির চারপাশে পুঁইশাক, লাউ, কুমড়া, পেঁপেসহ দুটো ঝালের চারা রোপণ করলেও এসব জায়গা থেকে বেরিয়ে আসবে সংসারের কয়েক সাধের খাদ্য সামগ্রী। এসব স্থানে ১০টি ঘাসের চারা রোপণ করলেও তা থেকে বেরিয়ে আসবে একটি গরুর খাদ্যের জোগান। তাতে একদিকে আপনার অর্থ বাঁচবে অন্যদিকে দেশ হবে স্বনির্ভর।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বারংবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু এবং স্বাগত বক্তব্য রাখেন শার্শা উপজেলা কৃষি কর্মকর্তা গৌতম কুমার শীল। পরে শার্শা উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে সার ও বীজ বিতরণ করেন শেখ আফিল উদ্দিন এমপি।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, আওয়ামী লীগ নেতা আসিফ উদ-দৌলা-অলোক, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান, প্রমুখ।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড