• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজে স্বস্তি, গরম সবজি-মাছ-মাংসের বাজার

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২০ মার্চ ২০২০, ১০:১৮
সবজি বাজার
সবজি বাজার (ছবি : সংগৃহীত)

সপ্তাহের ব্যবধানে সবজিসহ মাছ-মুরগির বাজার ঊর্ধ্বমুখী। মাছের বাজারে কেজিতে ১০ থেকে ৫০ টাকা, সবজির বাজারে কেজিতে ৫ থেকে ১৫ টাকা বাড়তি রয়েছে দাম। বিভিন্ন রকমের মুরগির কেজিতে ৮ থেকে ২০ টাকা করে দর বেড়েছে।

শুক্রবার (২১ মার্চ) রাজধানীর কারওয়ান বাজার, মালিবাগ, রামপুরা, মালিবাগ রেলগেট, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার, ফকিরাপুল কাঁচা বাজার এবং শান্তিনগর কাঁচা বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

এসব বাজারে আকারভেদে প্রতিকেজি চিচিঙ্গা ১০০-১২০ টাকা, করলা ৮০-১১০ টাকা, কাঁচা মরিচ ১০০-১২০ টাকা, উস্তা ১২০ টাকা, কচুর লতি ৮০-১০০ টাকা, বেগুন ৬০-১০০ টাকা, টমেটো ৪০-৬০ টাকা, সিম ৫০-৬০ টাকা, গাজর ৪০-৬০ টাকা, বড় কচু ৫০-৬০ টাকা, পেঁপে ৩০-৪০ টাকা, বিট ৪০-৬০ টাকা, শসা ৪০-৬০ টাকা, আকারভেদে প্রতি পিস লাউ ৬০-৮০ টাকা, জালি ৫০ টাকা, ব্রকলি ৬০-৮০ টাকা এবং ফুলকপি-বাঁধাকপি ৪০-৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বেড়েছে শাকের দামও। প্রতি আঁটি (মোড়া) লাউ ও কুমড়া শাক ৪০-৫০ টাকা, পালং শাক ১৫-২০ টাকা, মূলা ১৫ টাকা, লাল শাক ১২-১৫ টাকা ও কচু শাক ১০-১২ টাকা করে বিক্রি হচ্ছে।

মাংসের বাজার তো আগে থেকেই চড়া। প্রতিকেজি গরুর মাংস ৫৮০ টাকা, মহিষের মাংস ৫৮০-৬০০ টাকা, বকরি ৭৫০ টাকা, খাসির মাংস ৮০০ টাকা, বয়লার ১৩০-১৪০ টাকা, সাদা লেয়ার ১৮০-২০০ টাকা, লেয়ার ২২০-২৩০ টাকা এবং সোনালি ২৬০-২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

তবে ডিমের বাজার অপরিবর্তিত আছে। প্রতি ডজন লাল ডিম ৯০-৯৫ টাকা, হাঁস ১৩০-১৪০ টাকা, সোনালী ১৪০ টাকা, দেশি মুরগির ডিম ১৬০ টাকা এবং প্রতি ১০০ পিস কোয়েলের ডিম ২০০-২২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে মাছের বাজারেও দাম বেড়েছে। ১ কেজি ওজনের ইলিশ মাছ ১ হাজার ১০০ থেকে ১ হাজার ২০০ টাকা, ৭৫০ গ্রাম ওজনের ইলিশ ৭০০ থেকে ৭৫০ টাকা এবং ছোট আকারের ইলিশ ৪০০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যান্য মাছের মধ্যে পাঙ্গাস ১৩০ থেকে ১৮০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ২০০ টাকা, কৈ ২০০ থেকে ২২০ টাকা, কাতল-মৃগেল ২২০ থেকে ৩৫০ টাকা, কাচকি-মলা ৩৫০ টাকা, শিং ৩৫০ থেকে ৬০০ টাকা, তাজা ছোট পুঁটি ৫০০ থেকে ৫৫০ টাকা, গলদা চিংড়ি ৪৫০ থেকে ৭৫০ টাকা, বাগদা চিংড়ি ৪৫০ থেকে ৯৫০ টাকা, দেশি চিংড়ি ৩৫০ থেকে ৫০০ টাকা এবং আকারভেদে রুই ২৫০ থেকে ৩৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

আরও পড়ুন : নির্দিষ্ট সীমার নিচে নামতে পারবে না শেয়ার দর

তবে দাম কমেছে পেঁয়াজ ও রসুনের। ১০ থেকে ২০ টাকা কমে প্রতিকেজি দেশি পেঁয়াজ ৩০-৫০ টাকা, দেশি রসুন ৭০-১০০ টাকা, চায়না রসুন ১৩০-১৫০ টাকা, তিন কোয়া রসুন ১৮০ টাকা এবং আদা ১৩০-১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

ওডি/এওয়াইআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড