• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও পেঁয়াজের কেজি ১১৫ টাকা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ২১:৩৫
পেঁয়াজ
ফের বাড়ল পেঁয়াজের দাম (ছবি : সংগৃহীত)

আবারও বেড়েছে পেঁয়াজের ঝাঁজ। পেঁয়াজের দাম যেন কমছেই না। সপ্তাহখানেকের ব্যবধানে ১৫ থেকে ৩০ টাকা বেড়ে ফের রাজধানীর খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১১০ থেকে ১১৫ টাকায় বিক্রি হচ্ছে।

কিন্তু পাইকারি বাজারে পেঁয়াজের কেজি এখনো ৯০ থেকে ৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। সেই অনুযায়ী, খুচরা বাজারে পেঁয়াজের দাম ছুঁয়েছে ১১০ থেকে ১১৫ টাকা পর্যন্ত।

অথচ গেল সপ্তাহে রাজধানীর বাজারগুলোতে দেশি পেঁয়াজ ৮৫ থেকে ৯০ টাকা কেজি দামে বিক্রি হতে দেখা যায়। এ নিয়ে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর মহাখালীর বউবাজার, রামপুরা, মালিবাগ, শান্তিনগর, সেগুনবাগিচা, ফকিরাপুল ও খিলগাঁও খুচরা বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

কারওয়ান বাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ প্রতি কেজি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। আর ভারতীয় পেঁয়াজ ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানান, পাইকারি বাজারে দেশি পেঁয়াজের সরবরাহ তুলনামূলক কম। এ কারণে সেখানে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। যার প্রভাব পড়েছে খুচরা বাজারে।

ক্রেতারা জানিয়েছেন, বাজারে দেশি ও আমদানি করা কোনো পেঁয়াজেরই ঘাটতি নেই। তাই পেঁয়াজের দাম বাড়ার কোনো কারণ নেই। তবুও খুচরা বাজারে পেঁয়াজের দর বেড়েই চলেছে।

কারওয়ান বাজারের এক পেঁয়াজ ব্যবসায়ী বলেন, পেঁয়াজের মজুদ কম থাকায় দাম বাড়ছে।

এদিকে, বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ১১০ টাকা থেকে ১১৫ টাকায় বিক্রি হচ্ছে । আমদানি করা ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়। আমদানি করা মিশরের পেঁয়াজ প্রতি কেজি ৯৫ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে মিয়ানমারের পেঁয়াজের দাম কম থাকলেও এর স্বাদ তেমন ভালো না। তাই ক্রেতারা পছন্দ করে না। ফলে আগের চেয়ে এখন পেঁয়াজের বিক্রিও কম। কিন্তু গেল সপ্তাহ আগে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৮৫ টাকা থেকে ৯০ টাকা কেজি দামে, আমদানি করা ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা দামে, আমদানি করা মিশরের পেঁয়াজ ৮০ থেকে ৮৫ টাকা কেজি দামে বিক্রি হয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড