• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুঁজিবাজারে সূচক কমলেও বেড়েছে লেনদেন

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৭:৪১
শেয়ার
ডিএসই ও সিএসই লোগো (ছবি: সংগৃহীত)

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (৯ অক্টোবর) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে লেনদেন বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই রকম চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৮৬২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরিয়া সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১২৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭২৪ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৯১ লাখ টাকার। ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর কমেছে ২৪১টির, বেড়েছে ৬৮টির এবং ৪৩টির অপরিবর্তিত রয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৯৮ পয়েন্টে। সিএসইতে টাকার পরিমাণে ১৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর কমেছে ১৫৪টির, বেড়েছে ৫৮টির এবং ৩৮টির অপরিবর্তিত রয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড