• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনামসজিদ দিয়ে ঢুকছে ভারতীয় ২০০ ট্রাক পেঁয়াজ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৫ অক্টোবর ২০১৯, ১৯:৩৯
ট্রাক
পেঁয়াজবাহী ট্রাক (ছবি : সংগৃহীত)

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের বিপরীতে ভারতের মোহদিপুর অপেক্ষায় থাকা প্রায় ২০০ ট্রাক পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করেছে। পুরনো এলসির হলেও গত কয়েকদিন অনুমতির অপেক্ষায় ভারতের অভ্যন্তরে মোহদিপুর স্থলবন্দরে আটকে ছিল ট্রাকগুলো।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টার পর সোনামসজিদ বন্দরে, একে একে বাংলাদেশে প্রবেশ করতে শুরু করে পেঁয়াজবাহী এই ট্রাকগুলো। বিকেল ৩টা পর্যন্ত ভারতীয় ৫৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক প্রবেশ করে বন্দরে।

সম্প্রতি ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় পেঁয়াজের মূল্য আকস্মিকভাবে বৃদ্ধি পায়। তবে ভারত থেকে এই পেঁয়াজ বাংলাদেশে প্রবেশ করার পর কিছুটা হলেও পেঁয়াজের দাম কমবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। 

ব্যবসায়ীরা জানান, শারদীয় দুর্গাপূজার বন্ধের সময় দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে নির্ধারিত মূল্যে প্রচুর পেঁয়াজের এলসি করেছিলেন বন্দরের ব্যবসায়ীরা।

হঠাৎ করে গত ২৯ সেপ্টেম্বর থেকে ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করায় ভারতের অভ্যন্তরে আটকে যায় ২৮ সেপ্টেম্বরের আগে এলসি করা ২০০টি পেঁয়াজ বোঝাই ট্রাক। নানা জটিলতা শেষে অনুমতির পর আজ শনিবার সেই ট্রাকগুলোই সোনামসজিদ স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড