• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের পুঁজিবাজারে দরপতন অব্যাহত

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫২
শেয়ার লেনদেন
ডিএসই ও সিএসই (ফাইল ফটো)

পুঁজিবাজারে দরপতন অব্যাহত রয়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) লেনদেনের শুরুতে সূচক বাড়লেও পরে সূচক কমে শেষ হয়েছে লেনদেন কার্যক্রম।

দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩২ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স কমেছে ৫৩ পয়েন্ট। ডিএসই ও সিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৯৬ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬ টির, কমেছে ২৬৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির। অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭৮ লাখ টাকা। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪ টির, কমেছে ১৯০ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির।

এদিন লেনদেনে সবার উপরে থাকা শীর্ষ ৫টি কোম্পানিগুলো হলো- ন্যাশনাল টিউবস, ফরচুন, স্কয়ার ফার্মা, মুন্নু স্টাফলার ও বিকন ফার্মা।

দর বাড়ার দিক থেকে সবার উপরে থাকা শীর্ষ ৫টি কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স, এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইস্টার্ণ ব্যাংক লিমিটেড ও প্রভাতী ইনস্যুরেন্স।

দর কমার দিকে থাকা শীর্ষ ৫টি কোম্পানিগুলো হলো- বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, ফরচুন, মুন্নু সিরামিকস, জি কিউ বলপেন ও ন্যাশনাল টিউবস।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড