• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী সপ্তাহে সারা দেশে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১০
পেঁয়াজ
(ছবি : ইন্টারনেট)

রাজধানীতে খোলাবাজারে ট্রাকে করে ৪৫ টাকা দরে দেশি পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির জানিয়েছেন মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে প্রাথমিকভাবে ঢাকার পাঁচটি স্থানে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

পয়েন্টগুলো হচ্ছে- জাতীয় প্রেসক্লাবের সামনে, দিলকুশার বক চত্বর, খামারবাড়ি, মোহম্মদপুর ও মিরপুর। একজন ব্যক্তি সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন। পর্যায়ক্রমে সারা দেশে এ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

টিসিবি জানিয়েছে, আগামী সপ্তাহ থেকে সারা দেশে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করা হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির বলেন, এরই মধ্যে ঢাকায় ৫টি পয়েন্টে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি চলছে। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। আজ (বৃহস্পতিবার) বিক্রি হচ্ছে- জিগাতলা উচ্চ বিদ্যালয়, বাবু বাজার ব্রিজ, মৌচাক মোড়, সচিবালয়-প্রেসক্লাব এলাকা ও গাবতলী-শ্যামলী এলাকায়।

খোলাবাজারে ট্রাকে করে পেঁয়াজ বিক্রির তেমন কোনো প্রভাব পড়েনি পাইকারি ও খুচরা বাজারে। রাজধানী ঢাকার পাইকারি বাজারে কেজি প্রতি দেশি পেঁয়াজ ৭২ টাকায় ও ভারতীয় পেঁয়াজ ৫৮ টাকা দামে বিক্রি হচ্ছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড