• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিপি-রবির সঙ্গে সমঝোতায় যাবে সরকার

  নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৬
গ্রামীণফোন ও রবি
গ্রামীণফোন ও রবি (ফাইল ফটো)

পাওয়া আদায়ে দেশের দুই শীর্ষ টেলিযোগাযোগ কোম্পানি গ্রামীণফোন ও রবির সঙ্গে সমঝোতায় যাবে সরকার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দীর্ঘ প্রচেষ্টার পর এবার এমন ঘোষণা দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। 

অ্যাকশনে নয়, আলোচনার মাধ্যমে সমাধানের কথা জানিয়ে অর্থমন্ত্রী বলেন, জিপি-রবির পাওনা আদায়ে তাদের বিরুদ্ধে অ্যাকশনে না গিয়ে, আলোচনা বা সমঝোতার মাধ্যমে সমাধান করা হবে। 

বিটিআরসির বিরুদ্ধে দায়ের করা মামলা গ্রামীণফোন প্রত্যাহার করে নেবে বলেও জানান অর্থমন্ত্রী। তবে রবির দায়ের করা মামলার বিষয়ে কিছু জানাননি তিনি।

এ দিকে গত ২৫ আগস্ট রবি ও ২৬ আগস্ট গ্রামীণফোন বিটিআরসির পাওনা নিরীক্ষার প্রতিকার চেয়ে জেলা দায়রা জজ আদালতে মামলা করে। যে নিরীক্ষায় বিটিআরসি অর্থ দাবি করে তা অযৌক্তিক আখ্যা দিয়ে কোম্পানি দুটি দাবি করে, বিটিআরসির পাওনা নিরীক্ষার প্রক্রিয়া ও ফলাফল সঠিক নয়। এ নিয়ে স্বচ্ছ আলোচনার আহ্বান জানালে বিটিআরসি অগ্রাহ্য করে বল প্রয়োগ করে। এমন পরিস্থিতিতে আদালতের দ্বারস্থ হয় প্রতিষ্ঠান দুটি। 

প্রসঙ্গত, বিটিআরসি জানায় জিপি ও রবির কাছে সরকারের পাওনা ১৩ হাজার ৪৪৭ কোটি টাকা। সেখানে গ্রামীণফোনের ১২ হাজার ৫৮০ কোটি ও রবির বাকি ৮৬৭ কোটি টাকা। এ পাওনা আদায় করতে সম্প্রতি ব্যান্ডউইডথ সীমিতসহ এনওসি বন্ধ করে দেয় বিটিআরসি।

এত কিছুর পরও কাজ না হওয়ায় চলতি মাসের ৫ সেপ্টেম্বর দুই অপারেটরের লান্সেন্স বাতিল হবে মর্মে সতর্ক বার্তা দিয়ে চিঠি দেয় বিটিআরসি। সময় দেওয়া হয় ৩০ দিন। এর মধ্যেই সমঝোতার ঘোষণা এলো সরকারের পক্ষ থেকে।

ওডি/এসএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড