• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এডিপি বাস্তবায়নের হার ৪ দশমিক ৪৮ শতাংশ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৬
মন্ত্রী
(ছবি : সংগৃহীত)

বেড়েছে উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন। চলতি ২০১৯-২০ অর্থবছরের দুই (জুলাই-আগস্ট) মাস শেষে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন হার বেড়ে দাঁড়িয়েছে ৪ দশমিক ৪৮ শতাংশ। যা টাকার অঙ্কে ৯ হাজার ৬২৬ কোটি টাকা। গত অর্থবছরে এ হার ছিল ৩ দশমিক ৪৯ শতাংশ। যা টাকার অঙ্কে ৬ হাজার ৩১৮ কোটি। অর্থাৎ বাস্তবায়নের হার বেড়েছে দশমিক ৯৯ শতাংশ, টাকার অঙ্কে ৩ হাজার ৩০৮ কোটি টাকা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে শেরে বাংলা নগরস্থ পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি ভবনে অনুষ্ঠিত একনেক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব তথ্য জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, ‘গত অর্থবছরের এই সময়ে এডিপি বাস্তবায়নের হার ছিল ৩ দশমিক ৪৯ শতাংশ। টাকার অঙ্কে ৬ হাজার ৩১৮ কোটি টাকা। এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ০ দশমিক ৯৯ শতাংশ। টাকার অঙ্কে ৩ হাজার ৩০৮ কোটি টাকা।’

একনেক সভায় উপস্থিত ছিলেন- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড