• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজ নিয়ে মাঠে নামল টিসিবি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২২
পেঁয়াজের বাজার
লাগামহীন দাম বৃদ্ধিতে অস্থির পেঁয়াজের বাজার (ফাইল ফটো)

পেঁয়াজের বাজারে অস্থিরতার মধ্যে ক্রেতাদের কাছে ন্যায্য মূল্যে পেঁয়াজ পৌঁছে দিতে মাঠে নেমেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাজার দর নিয়ন্ত্রণে খোলাবাজারে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকার।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর পাঁচটি স্থানে বিক্রি শুরু করে টিসিবি।

সরকারি এ প্রতিষ্ঠানটির মুখপাত্র হুমায়ুন কবির জানান, প্রাথমিকভাবে নগরীর পাঁচটি স্পটে বিক্রি শুরু হয়েছে। বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে এ কার্যক্রম বৃদ্ধি করা হবে। কেজি প্রতি ৪৫ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। একজন ক্রেতা প্রতিবার সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন বলেও জানান তিনি।

এদিকে গত রবিবার সচিবালয়ে এক বৈঠক থেকে খোলাবাজারে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়। এর প্রেক্ষিতে পেঁয়াজ নিয়ে মাঠে নামে টিসিবি।

উল্লেখ্য, ভারত থেকে পেঁয়াজ আমদানিতে এলসি বৃদ্ধির কারণে হঠাৎ করেই দেশের বাজারে দাম বাড়ে পেঁয়াজের। ৫০ টাকা কেজি দরের পেঁয়াজ এক দিনের ব্যবধানে ২৫ টাকা বেড়ে হয় ৭৫ টাকা। ভারতের বাজারে পেঁয়াজের মূল্য বাড়লেও দেশি পেঁয়াজের দাম লাগামহীন বৃদ্ধিতে অস্থির হয় বাজার। এমন পরিস্থিতির জন্য আসাধু সিন্ডিকেটকে দায়ী করে বাজার নিয়ন্ত্রণে কাজ শুরু করে সরকার।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড