• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমেরিকায় বাংলাদেশের পতাকা হাতে বিদেশিরা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৫
পোশাক
(ছবি : সংগৃহীত)

বাংলাদেশি প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনাল। এবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক ফ্যাশন ও আর্টস সপ্তাহে অংশ নিয়েছে প্রতিষ্ঠানটি। আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের পতাকা ও গানে দেশীয় ব্র্যান্ডের পোশাক উপস্থাপন করেন বিদেশি মডেলরা।

বিদেশে বাংলাদেশের পোশাকের স্বতন্ত্র ব্র্যান্ড তৈরি করাই তাদের লক্ষ্য বলে জানিয়েছেন প্রবাসী পোশাক ব্যবসায়ী লুৎফর রহমান হিমু।

বিদেশি মডেলরা পরনে বাংলাদেশি ব্র্যান্ডের পোশাক, হাতে লাল সবুজ পতাকা ও বাংলা গানের সঙ্গে হেঁটে আন্তর্জাতিক মঞ্চ মাতান।

রবিবার (১৫ সেপ্টেম্বর) নিউইয়র্কে ইন্টারন্যাশনাল ফ্যাশন অ্যান্ড আর্টস উইকে অংশ নিয়েছে একমাত্র বাংলাদেশি-আমেরিকান মালিকানাধীন প্রতিষ্ঠান ব্রিটস। প্রতিষ্ঠানটির নিজস্ব ব্র্যান্ডের পোশাকে র‌্যাম্পে হাঁটেন বিদেশি মডেলরা।

ভিক্টোরিয়া লিন নামে এক মডেল বলেন, ‌‌মঞ্চে আমি বাংলাদেশি প্রতিষ্ঠানের নিজস্ব ব্র্যান্ডের পোশাক পরে হাঁটছি। আমার জন্য এটা দারুণ এক অভিজ্ঞতা। তিনি আরও বলেন, বাংলাদেশি পোশাকটা এতটাই মানিয়েছে আমাকে যে, আমি আনন্দে কেঁদে ফেলেছি।

এ বিষয়ে ব্রিটস ইন্টারন্যাশনালের সিইও লুৎফর রহমান হিমু জানান, বিশ্বে পোশাক রপ্তানিতে অন্যতম শীর্ষ স্থানে রয়েছে বাংলাদেশ। কিন্তু বিশ্ব বাজারে বাংলাদেশের কোনো ব্র্যান্ড নেই। বিদেশে বাংলাদেশের পোশাকের স্বতন্ত্র ব্র্যান্ড তৈরি করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।

হিমু আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ স্থানীয় পোশাক রপ্তানিকারকের মালিকানায় কোনো বাংলাদেশি নেই। এই রকম একটা অবস্থান থেকে আমার কোম্পানির যাত্রা শুরু করেছি। বাংলাদেশকে অনেক উপরের দিকে নিয়ে যেতে চাই আমি।

ব্রিটস এরই মধ্যে আমেরিকার বাজারে গলফ-এর পলো শার্ট ও নারীদের অ্যাক্টিভ ওয়্যারের ক্ষেত্রে নিজেদের ব্র্যান্ডকে প্রতিষ্ঠিত করেছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড