• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্যাসের বিল বাকি ৪ হাজার কোটি টাকা : নসরুল হামিদ 

নসরুল হামিদ
বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। (ছবি : ইন্টারনেট)

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, গ্যাস খাতে বিভিন্ন গ্রাহক প্রতিষ্ঠানের কাছে বকেয়া বিলের পরিমাণ ৪ হাজার কোটি টাকা। তিনি জানান, বকেয়া আদায়ে অতি দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যুৎ ভবনে আয়োজিত কর্মশালায় গার্মেটস টেক্সটাইলসহ গ্যাস ব্যবহারকারী বিভিন্ন খাতের ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বিদ্যুৎ ও জ্বালানি খাতের নানাবিধ সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে বকেয়া বিলের পরিমাণ প্রায় ৪ হাজার কোটি টাকা। শিল্প কারখানায় বিদ্যুৎ সংকট দূর করতে বিশেষ কমিটি করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, অনেক ব্যবসায়ী অভিযোগ করেছেন, গ্যাস ও বিদ্যুৎ নিয়মিত পাচ্ছেন না তারা। কোনো কোনো এলাকায় দুই ঘণ্টার মতো বিদ্যুৎ থাকছে না। এতে তাদের ব্যবসার ক্ষতি হচ্ছে। অনেকেই অভিযোগ করেছেন সংযোগ পেতে হয়রানি হচ্ছেন। এসব সমস্যা নিরসনে কাজ করবে কমিটি।

২০১৪ সালে বিদ্যুৎ সংকট বেশি ছিল, এখন তা কমে এসেছে। অনেক কাজ হচ্ছে, ভবিষ্যতে এ খাত আরও ভালো অবস্থানে যাবে বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

এ সময় বিপিআরসির চেয়ারম্যানের সভাপতিত্বে এ সভায় এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ ও বিডার নেতৃবৃন্দ অংশ নেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড