• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের বাজারে বিএমডব্লিউ সেভেন সিরিজের নতুন গাড়ি

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৫
গাড়ি
(ছবি : সংগৃহীত)

বিলাসবহুল বিএমডব্লিউ সেভেন সিরিজের সেডান গাড়ি এখন থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। নতুন সেভেন সিরিজ এলসিআই (বিএমডব্লিউ-৭৪৫ এলই) মডেলের এই গাড়িগুলোতে রয়েছে নিয়ন্ত্রণের সুবিধা, ড্রাইভিং অ্যাসিসটেন্স, অত্যাধুনিক প্রযুক্তি। বিএমডব্লিউর নতুন গাড়িটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৫০ লাখ টাকা।

বাংলাদেশের বাজারে বিএমডব্লিউ-৭৪৫ এলই মডেলের গাড়িটি নিয়ে এসেছে বাংলাদেশে ব্র্যান্ডটির একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বিএমডব্লিউ গাড়ির পরিবেশক এক্সিকিউটিভ মোটরস লিমিটেডের শো-রুমে নতুন গাড়িটি উন্মোচন করা হয়েছে।

এ সময় এক্সিকিউটিভ মোটরসের অপারেশন বিভাগের ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল, আফটার সেলস বিভাগের ডিরেক্টর বজলুল করিম, ব্যবস্থাপক (সেলস) রবিউল ইসলামসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে গাড়িটির বিভিন্ন দিক তুলে ধরে ব্যবস্থাপক রবিউল ইসলাম জানান, দেশের বাজারের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে বিএমডব্লিউ সেভেন সিরিজের নতুন এই মডেল। গাড়িটির যাত্রীরা আরামে বসার জন্য পাচ্ছেন প্রশস্ত একটি জায়গা। ১৭.২৫ ফুট দীর্ঘ এই ফ্ল্যাগশিপ গাড়িটি সেডানের আগের মডেলগুলো থেকে ২২ মিলিমিটার লম্বা বলে জানান তিনি।

আরও জানানো হয়, বিএমডব্লিউ-৭৪৫ এলই মডেলে রয়েছে ফুয়েল হাইব্রিড সুবিধা। ফলে পেট্রোল ইঞ্জিন অথবা ইলেকট্রিক মোটর কিংবা দুটি পদ্ধতিতেই চালানো যাবে গাড়িটি। এক্স ফিচারের মাধ্যমে চারটি চাকাতেই শক্তি সরবরাহ করতে পারে এর ইঞ্জিন। টুইন পাওয়ার টার্বো প্রযুক্তিসম্পন্ন ২৯৯৪ সিসির গাড়িটির গতি প্রতি ঘণ্টায় শূন্য থেকে ১০০ কিলোমিটারে পৌঁছতে সময় নেবে মাত্র ৫.১ সেকেন্ড।

এছাড়াও প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার গতি তুলতেও সক্ষম বিএমডব্লিউ সেডান সেভেন সিরিজ এলসিআই গাড়িটি। কিন্তু ইলেকট্রিক মুডে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ কিলোমিটার গতি হবে গাড়িটির। ড্রাইভারের সুবিধার জন্য গাড়িটিতে রয়েছে ভয়েস নেভিগেশন ফিচার, ইন ডিসপ্লে রিমোট কী সহ বিভিন্ন ফিচার আছে।

প্রতিষ্ঠানটির অপারেশন বিভাগের ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল বলেন, বাংলাদেশে বিলাসবহুল গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। ইতোমধ্যে বিএমডব্লিউ বাংলাদেশে দুর্দান্ত ড্রাইভিং অভিজ্ঞতা এবং আভিজাত্যের আদর্শ প্রতীক হিসেবে নিজেদের চলমান ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। বাংলাদেশকে হাই অ্যান্ড ভেহিক্যালের উপযুক্ত গন্তব্যস্থল হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের নতুন গাড়ি উন্মোচনের পাশাপাশি বিশ্বমানের সেবা নিশ্চিত করেছে।

এক্সিকিউটিভ মোটরস জানায়, বিএমডব্লিউ-৭৪৫ এলই মডেলের এই গাড়িটির বাংলাদেশের বাজারে দাম ধরা হয়েছে দুই কোটি ৫০ লাখ টাকা। গাড়িটির গ্রাহকরা পাঁচ বছরের ফ্রি সার্ভিস, যন্ত্রাংশ, রক্ষণাবেক্ষণ ও মেরামতের সুবিধা পাবেন বলেও জানিয়েছে এই পরিবেশক প্রতিষ্ঠানটি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড