• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেবে ন্যাশনাল ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স  

  অর্থ-বাণিজ্য ডেস্ক

৩০ জুলাই ২০১৯, ১৪:০২
শেয়ারবাজার

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল লাইফ ৩০ শতাংশ এবং সন্ধানী লাইফ ১৫ শতাংশ তাদের শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দেবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে মঙ্গলবার (৩০ জুলাই) কোম্পানি দুটির পর্ষদ সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জানা গেছে, লভ্যাংশের বিষয়ে ন্যাশনাল লাইফের পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ার হোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৫ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে এবং ২২ আগস্ট কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এ দিকে আগামী ২৯ সেপ্টেম্বর লভ্যাংশের বিষয়ে সন্ধানী লাইফের পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়েছে এবং ৩ সেপ্টেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

লভ্যাংশ ঘোষণার কারণে মঙ্গলবার কোম্পানি দুটির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ ইচ্ছা করলে কোম্পানি দুটি শেয়ার দাম যত খুশি বাড়তে বা কমতে পারবে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড