• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের মূল্যে উত্থান

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৭ জুলাই ২০১৯, ১২:৪৩
এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড
(ছবি: সংগৃহীত)

গেল সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। ফলে সপ্তাহব্যাপী প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ফান্ডটির ইউনিটের মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

আর দাম বাড়ায় বিনিয়োগকারীদের একটি অংশ মিউচ্যুয়াল ফান্ডটি বিক্রি করতে চাননি। ফলে সপ্তাহজুড়ে প্রতিষ্ঠানটির লেনদেন হয়েছে ৪৬ লাখ ৭২ হাজার টাকা। প্রতি কার্যদিবসে কোম্পানিটি গড়ে ৯ লাখ ৩৪ হাজার টাকা লেনদেন হয়েছে।

সপ্তাহজুড়ে কোম্পানিটির দাম বেড়েছে ৫৯ দশমিক ৭১ শতাংশ। আর টাকার পরিমাণে বেড়েছে ১৬ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে মিউচ্যুয়াল ফান্ডটির প্রতিটি ইউনিটের দাম দাঁড়িয়েছে ৪৪ টাকা ৪০ পয়সা, আগের সপ্তাহের শেষ কার্যদিবসে যার পরিমাণ ছিল ২৭ টাকা ৮০ পয়সা।

বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকার দ্বিতীয় স্থানে ছিল এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ড। সপ্তাহজুড়ে তাদের দাম বেড়েছে ৫৮ দশমিক ৮২ শতাংশ। আর তৃতীয় স্থানে রয়েছে ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। সপ্তাহজুড়ে কোম্পানিটির দাম বেড়েছে ৫৬ দশমিক শূন্য ৬ শতাংশ।

অন্য দিকে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- ‘জেড’ গ্রুপের কোম্পানি এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ১৮ দশমিক ৫৭ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ১৮ দশমিক ৬৭ শতাংশ,এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ২২ দশমিক ৫৫ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ২৫ শতাংশ, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রহী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ২৫ দশমিক ৯৭ শতাংশ এবং ফার্স্ট ফাইন্যান্সের ২৭ দশমিক ৫০ শতাংশের দাম বেড়েছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড