• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগ্রহ হারানোয় দাম কমেছে মেঘনা পেট শেয়ারের

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২৭ জুলাই ২০১৯, ১২:০১
মেঘনা পেট
(ছবি: সংগৃহীত)

গেল সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীরা মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের প্রতি আগ্রহ হারিয়েছে। বিনিয়োগকারীদের আগ্রহ কমায় সপ্তাহজুড়েই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটি লেনদেন করেছে মাত্র ৫ লাখ ২ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১ লাখ ৪০০ টাকা।

এদিকে সপ্তাহব্যাপী শেয়ারের দাম কমেছে ১৭ দশমিক ৭০ শতাংশ। আর টাকার পরিমাণে প্রতিটি শেয়ারের দাম কমেছে ২ টাকা ৫০ পয়সা। সপ্তাহ শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৯ টাকা ৩০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১১ টাকা ৮০ পয়সা।

আর দীর্ঘদিন ধরে লোকসানে থাকায় কোম্পানিটি বছরের পর বছর ধরে বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দিতে পারছে না। ফলে প্রতিষ্ঠানটি পুঁজিবাজারের পচা কোম্পানি বা ‘জেড’ গ্রুপে স্থান পেয়েছে।

২০১৮-১৯ হিসাব বছরের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ব্যবসা করে কোম্পানিটির লোকসান হয়েছে ৯ লাখ ৩০ হাজার টাকা। প্রতিটি শেয়ারের বিপরীতে তাদের লোকসান হয়েছে ৮ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, উদ্যোক্তা ও পরিচালকদের হাতে কোম্পানিটির মোট শেয়ারের ৪০ দশমিক ১৭ শতাংশ রয়েছে । আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি ৫৯ দশমিক ৮৩ শতাংশ শেয়ার রয়েছে।

গেল সপ্তাহে মেঘনা পেটের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স। কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৩ দশমিক ৭৯ শতাংশ। আর তৃতীয় স্থানে রয়েছে হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ। এ সময়ব্যাপী কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৫৩ শতাংশ।

বিদায়ী সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় রয়েছে- স্টাইল ক্রাফটের ৮ দশমিক ৮১ শতাংশ, জেমিনি সি ফুডের ৯ দশমিক ৪২ শতাংশ, জিল বাংলা সুগার মিলের ৯ দশমিক ৬৩ শতাংশ, বিডি অটোকারের ৯ দশমিক ৯০ শতাংশ, মেঘনা কনডেন্সড মিল্কের ১০ দশমিক ২৪ শতাংশ, দেশ গার্মেন্টসের ১০ দশমিক ৮২ শতাংশ এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের ১১ দশমিক ৪৭ শতাংশ দাম কমেছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড