• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

হজযাত্রীদের হাতে উপহার তুলে দিচ্ছে প্রাণ 

  অর্থ-বাণিজ্য ডেস্ক

২১ জুলাই ২০১৯, ১১:২৩
হজ
যাত্রীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছে প্রাণ গ্রুপ (ছবি: সংগৃহীত)

হজযাত্রীদের বিভিন্ন খাদ্য সামগ্রী উপহার দিচ্ছে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান প্রাণ গ্রুপ। প্রতিষ্ঠানটির হেড অব কর্পোরেট ব্র্যান্ড নূরুল আফসার জানিয়েছেন, গত ৩ জুলাই থেকে তাদের এ কার্যক্রম শুরু হয়েছে।

নুরুল আফসার বলেন, পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে মক্কার উদ্দেশে পাড়ি জমানো হজযাত্রীদের তারা নানা ধরনের খাদ্য সামগ্রী উপহার দিচ্ছেন। পাশাপাশি বিভিন্ন ধরনের পরামর্শ দিয়েও সহায়তা করা হচ্ছে। আগামী ৪ আগস্ট পর্যন্ত এই কার্যক্রম চলবে। প্রতিদিন প্রাণের ১২ জন প্রতিনিধি হজক্যাম্পে সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। জানা গেছে, হজযাত্রীদের উপহার হিসেবে দেওয়া খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ৫০০ এমএল প্রাণ ড্রিংকিং ওয়াটার, দুই প্যাকেট সুগার ফ্রি বিস্কুট, ম্যাংগো ক্যান্ডি চারটি এবং প্রাণ হজম ক্যান্ডি চারটি। ইমিগ্রেশনের পর পরই এসব খাদ্য সামগ্রী একসঙ্গে প্যাকেট করে হজযাত্রীদের হাতে দেওয়া হচ্ছে।

এ কার্যক্রমের আওতায় ইতোমধ্যে ৪০ হাজারের বেশি হজযাত্রীর হাতে এসব খাদ্য সামগ্রী উপহার হিসেবে দেওয়া হয়েছে বলে জানান প্রাণের ওই কর্মকর্তা। ৪ আগস্ট পর্যন্ত ১ লাখ ২০ হাজার হজযাত্রীকে এই উপহার দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। শনিবার পর্যন্ত ৬৬ হাজার ৩৭৮ জন বাংলাদেশি সৌদি আরব পৌঁছেছেন। তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯৪টি ও সৌদি এয়ারলাইন্সের ৮৯টিসহ ১৯৩টি ফ্লাইটে সেখানে পৌঁছান। চলতি বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড