• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

৪১ লাখেরও বেশি শেয়ার উপহার বুঝে নিল গ্রীন ডেল্টার সিইও

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৫:০১
গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স
(ছবি: সংগৃহীত)

এক উদ্যোক্তা এবং এক পরিচালকের কাছ থেকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরী ৪১ লাখের বেশি শেয়ার  উপহার হিসেবে পেয়েছেন। 

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী নিজ কন্যা ফারজানা চৌধুরীকে এ শেয়ার উপহার দেন। তিনি নিজেও এক সময় গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে ছিলেন।  

আর ফারজানা চৌধুরীর মা খুরশিদা চৌধুরী এবং গ্রীন ডেল্টা  ইন্স্যুরেন্সের পরিচালক তাকে আরেক শেয়ার উপহার দিয়েছেন। অর্থাৎ বাবা-মার কাছ থেকে সিইও পদে থেকেই ৪১ লাখের বেশি শেয়ার উপহার নিলেন ফারজানা চৌধুরী।

মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে, আগের ঘোষণা অনুযায়ী নাসির এ চৌধুরী ও তার স্ত্রী খুরশিদা চৌধুরীর বিও হিসাব থেকে তাদের মেয়ে ফারজানা চৌধুরীর বিও হিসাবে শেয়ার সরবরাহ করা হয়েছে।

গত ২৭ জুন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী এবং পরিচালক খুরশিদা চৌধুরী তাদের মেয়ে ফারজানা চৌধুরীকে শেয়ার উপহার দেওয়ার ঘোষণা দেন বলে ডিএসই জানিয়েছে।

নাসিরের চৌধুরীর কাছ থেকে ৩৫ লাখ ৬২০টি শেয়ার এবং খুরশিদা চৌধুরীর কাছ থেকে ৬ লাখ ৪৮ হাজার ৯৪০টি শেয়ার তাদের মেয়ের অনুকুলে সরবরাহ করা হয়েছে বলেও জানা গেছে। 

তথ্য অনুযায়ী, বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিশোধিত মূলধনের পরিমাণ ৮৮ কোটি ৭৬ লাখ টাকা এবং মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ৮৭ লাখ ৬০ হাজার ৩০৫টি।

যেখানে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে ৩১ দশমিক ৩৯ শতাংশ শেয়ার রয়েছে। আর বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৬ দশমিক ৬২ শতাংশ রয়েছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৩ দশমিক ৭৪ শতাংশ এবং বিদেশিদের কাছে ৮ দশমিক ২৫ শতাংশ শেয়ার আছে।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড