• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লভ্যাংশ কমেছে পিপলস ইন্স‍্যুরেন্সের

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১৪:১৫
পিপলস ইন্স‍্যুরেন্স
(ছবি: সংগৃহীত)

আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন, ২০১৯) মুনাফা কমেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি পিপলস ইন্স‍্যুরেন্সের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে মঙ্গলবার (১৬ জুলাই) এ তথ্য প্রকাশ করা হয়েছে।

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) করেছে ৪০ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৪৪ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা কমেছে ৪ পয়সা।

শুধু এই প্রান্তিকেই নয়, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিক হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি- জুন) প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি ৮৫ পয়সা মুনাফা করেছে, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪ পয়সা। ফলে অর্ধবার্ষিক হিসাবে ব্যাংকটির ১৯ পয়সা শেয়ার প্রতি মুনাফা কমেছে।

তবে মুনাফা কমলেও আগের বছরের তুলনায় তাদের শেয়ার প্রতি সম্পদ মূল্য বেড়েছে। এই জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৬ টাকা ৭২ পয়সা, ২০১৮ সাল ৩০ জুন শেষে ছিল যা ২৬ টাকা ৩৫ পয়সা।

এসময় কোম্পানির শেয়ার প্রতি পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ২ পয়সা। আগের বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৭৪ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড