• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

১৯ ভাষায় সেবা দিচ্ছে এমিরেটস অ্যাপ

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০৮ জুন ২০১৯, ১৫:৫৮
এমিরেটস
এমিরেটস এয়ারলাইনস

সম্প্রতি এমিরেটস এয়ারলাইনসের অ্যাপটিতে যুক্ত হয়েছে আরবি ভাষা। এই অ্যাপটি বর্তমানে ১৯টি ভাষায় পাওয়া যাচ্ছে। এমিরেটস এয়ারলাইনসের অ্যাপটির সাহায্যে ব্যবহারকারীরা  বুকিং, ফ্লাইট অনুসন্ধান ও ব্যবস্থাপনা করতে পারেন। পাশাপাশি অ্যাপটিতে এয়ারলাইনসটির ফ্রিকুয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস ব্যবস্থাপনারও সুবিধা রয়েছে। ব্যবহারকারীরা প্রতি মাসে গড়ে ছয় লাখ বার অ্যাপটি ডাউনলোড করে থাকেন। 

বর্তমানে অ্যাপটি আরবিসহ ইংরেজি, ঐতিহ্যগত এবং সরলীকৃত চীনা, ফার্সি, জার্মান, চেক, গ্রিক, পোলিশ, রুশ, স্পেনীয়, থাই, ইতালীয়, জাপানি, কোরীয়, পর্তুগিজ (ব্রাজিল ও পর্তুগাল) ও তুর্কি ভাষায় পাওয়া যাচ্ছে। 

গত অর্থবছরে ওয়েব ও মোবাইল চ্যানেলের মাধ্যমে এমিরেটসের বিক্রীত মোট টিকিটের এক-চতুর্থাংশ ক্রয় করা হয়েছে। আর অনলাইনে ৪০ শতাংশের বেশি যাত্রী চেক-ইন করেছেন। 

এছাড়া চলতি বছরের শুরুতে অ্যাপটিতে নতুন প্রযুক্তি যুক্ত হয়েছে। ফলে যাত্রীরা ফ্লাইটে আরোহণের আগেই পছন্দের বিনোদন প্রোগ্রাম বেছে নিয়ে তাদের নিজস্ব আসনের সঙ্গে সিঙ্ক করে নিতে পারেন।

এমিরেটস গত বছর তাদের ডিজিটাল প্লাটফর্মে ওয়েব ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) প্রযুক্তি চালু করেছে। যাত্রীরা নেভিগেশন হটস্পট ব্যবহার করে এয়ারলাইনসের এ৩৮০ ও বি৭৭৭ উড়োজাহাজগুলো সব শ্রেণি, অনবোর্ড লাউঞ্জ ও শাওয়ার স্পার ত্রিমাত্রিক ভিউ পাচ্ছেন। এমিরেটস ডটকমসহ অন্যান্য ক্ষেত্রেও ভিআর প্রযুক্তি প্রবর্তনের কাজ চলছে এবং শিগগিরই বিশ্বব্যাপী এমিরেটসের এয়ারপোর্ট লাউঞ্জগুলোর ভার্চুয়াল মডেল দেখা যাবে। 

এছাড়া এমিরেটস এ বছরেই তাদের ডিজিটাল চ্যানেলগুলোয় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অন্তর্ভুক্ত করার প্রস্তুতি নিচ্ছে। এমিরেটসের এই অ্যাপ আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোয় ফ্রি ডাউনলোড করা যায়।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড