• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সপ্তাহব্যাপী তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  অর্থ-বাণিজ্য ডেস্ক

০২ জুন ২০১৯, ১৫:৩৭
শেয়ারবাজার
ছবি : সংগৃহীত

গেল সপ্তাহজুড়ে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠান তিনটি হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, বার্জার পেইন্টস এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর সমাপ্ত বছরের হিসাব পর্যালোচনা কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশের পাশাপাশি কোম্পানিগুলো বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেটও নির্ধারণ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে পাঁচ শতাংশ বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে পাঁচটি সাধারণ শেয়ার পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৩ আগস্ট বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ জুন।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৫৪ পয়সা। আর তাদের শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৮৩ পয়সা।

বার্জার পেইন্টস

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে ২৫০ টি সাধারণ শেয়ার পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৭ জুলাই বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জুন।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৪৪ টাকা ১৩ পয়সা। আর তাদের শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭৬ টাকা ১৮ পয়সা।

প্রিমিয়ার লিজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার লিজিং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে পাঁচ শতাংশ বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০০টি শেয়ারের বিপরীতে লভ্যাংশ হিসেবে পাঁচটি সাধারণ শেয়ার পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১১ জুলাই বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জুন।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৫৮ পয়সা। আর তাদের শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ২৮ পয়সা।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড