• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ছুটির দিনে ঈদ শপিংয়ে উপচে পড়া ভিড়

  অধিকার ডেস্ক ২৪ মে ২০১৯, ১৭:১২

ঈদ শপিং
জমে উঠেছে ঈদ শপিং। (ছবি : সংগৃহীত)

শুক্রবার ছুটির দিনটিকে ঈদ কেনাকাটায় কাজে লাগাচ্ছেন অনেকেই। রাজধানীর শপিংমল ও মার্কেটের দোকানগুলো ছিল মানুষে পরিপূর্ণ। তবে শপিংমলগুলো মানুষে পরিপূর্ণ থাকলেও বিক্রি কম হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

শুক্রবার (২৪ মে) ছুটির দিন দুপুরে রাজধানীর বসুন্ধরা শপিংমল, নিউমার্কেট, আজিজ সুপার মার্কেট ও যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিংমল ঘুরে এমনই দৃশ্য দেখা যায়। 

মার্কেটে ছিল সব বয়সী মানুষের উপচেপড়া ভিড়। কেউ কিনছেন আবার কেউ দেখে চলে যাচ্ছেন। তবে মার্কেটগুলোর ভেতরে মানুষের চলাচলের চিত্রটাই বেশি চোখে পড়েছে। ঈদকে সামনে রেখে সকল ধরণের পণ্য দিয়ে শপিংমলগুলো একদম ঢেলে সাজানো হয়েছে।

যমুনা ফিউচার পার্কের পোশাক ব্যবসায়ী সাব্বির হোসেন বলেন, শুক্রবার দুপুর থেকেই ভিড় বেশি, কিন্তু বিক্রি কম হচ্ছে। এবারের ঈদে পোশাকের দাম গতবছরের থেকে খুব একটা বাড়েনি। আমার এখানে ছেলে-মেয়েদের প্রায় সব ধরনের পোশাকই পাওয়া যায়। এখানে একেটি থ্রি-পিস বিক্রি হচ্ছে ৪৫০ থেকে শুরু করে ছয় হাজার টাকা পর্যন্ত রয়েছে।

বসুন্ধরা শপিংমলের জুতার ব্যবসায়ী রাকিবুল হক বলেন, সব ধরনের জুতাই বিক্রি করছি। ঈদ উপলক্ষে তিনদিন আগে আরও ভালো ভালো নতুন মডলের জুতা তুলেছি দোকানে। ভেবেছিলাম বেচা-বিক্রি ভালোই হবে। রোজার ১৭ দিন চলছে। এখন ভালো বিক্রি হওয়ার কথা, কিন্তু সেটা হচ্ছে না। গত বছর এসময়ে অনেক বেশি বিক্রি হয়েছে।

বিক্রি কম হওয়ার কারণ জানতে চাইলে নিউ মার্কেটের পোশাক ব্যবসায়ী রাফি আহমেদ বলেন, আবহাওয়া কিছুটা গরম। রোজা রেখে দিনের এই গরমে কেউ ঘর থেকে বের হতে চায় না। এই জন্য এখন কিছুটা বিক্রি কম। তবে ঈদের সময় কাছে আসার সাথে সাথে বিক্রির পরিমাণ আবার বেড়ে যাবে।

বসুন্ধরা শপিংমলে ঈদের কেনাকাটা করতে আসা মো. সবুজ আলম বলেন, আসলে এখনও পুরোদমে ঈদের কেনাকাটা শুরু করা হয়নি। ইফতারের পর হাতে সময় থাকলে শপিংমল গুলোতে যাচ্ছি। সে সময় যদি কিছু পছন্দ হয় তাহলে কিনে নিচ্ছি। তবে আরও কিছু দিন পর থেকে ঈদের বাজার পুরোপুরি শুরু করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড