• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবজিতে স্বস্তির বাতাস, পেঁয়াজ-রসুনে আগের আগুন

  অধিকার ডেস্ক    ১০ মে ২০১৯, ১৯:১১

সবজি
নিম্নমুখী সবজির দাম (ফাইল ফটো)

চতুর্থ রোজায় এসে বাজারে কিছুটা স্বস্তির বাতাস মিলেছে। কিছু নিত্যপণ্যের দামে লক্ষ করা গেছে নিম্নমুখী প্রভাব। খুচরা বাজারে মুরগি, সবজি এবং পাইকারি বাজারে চিনি, ছোলার দাম কমেছে। তিন দিনের ব্যবধানে বেগুনের দাম কেজিতে ২০ টাকা কমে এখন ৬০ টাকা। নিম্নমুখী অন্য সবজির দামও। তবে পেঁয়াজ, রসুন ও আদার দাম অপরিবর্তিত, বিক্রি হচ্ছে রোজার আগে হঠাৎ বেড়ে যাওয়া দামেই।

শুক্রবার (১০ মে) রাজধানীর যাত্রাবাড়ী, কারওয়ান বাজার ও মহাখালীসহ কয়েকটি বাজার ঘুরে এ চিত্র মিলেছে।

কারওয়ান বাজারের এক বিক্রয়কর্মী বলেন, ‘চিনির বস্তা এখন দুই হাজার ৪৮০ টাকায় কিনছি। আগে কেনা হতো দুই হাজার ৫৫০ টাকায়। বস্তায় ৮০ টাকা কমলেও খুচরা বাজারে চিনির দাম আগের মতোই রয়েছে। ছোলা বস্তা প্রতি ৫০ টাকা কমেছে। মসুর ডালের দাম পাঁচ টাকা বেড়ে ১০৫ টাকা কেজি বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারের পেঁয়াজের পাইকারি দাম ২৬ থেকে ২৮ টাকা কেজি। ভারতীয় পেঁয়াজের ২০ থেকে ২২ টাকা কেজি। আদা-রসুনের দাম অপরিবর্তিত। বাজারের প্রতিটি দোকানে টানানো হয়েছে পেঁয়াজ, আদা ও রসুনের মূল্য তালিকা।

অপরদিকে প্রায় সব ধরনের সবজিতে দাম নিম্নমুখী। এরমধ্যে প্রতি কেজি বেগুন ৬০ টাকা, শসা ৪০ টাকা ও কাঁচামরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে। যাত্রাবাড়ীর সবজি বিক্রেতা আব্দুল মান্নান বলেন, এবারের রোজায় সবজির দাম বাড়েনি। ঢাকা সিটি করপোরেশনের লোকেরা তদারকি করছে। সব সবজির দামই কম। সবজি ৪০ থেকে ৫০ টাকার মধ্যেই বিক্রি হচ্ছে।

খাসি ও গরুর মাংসের বাজারে আগের মতোই অস্বস্তি। তবে মুরগির দাম কিছুটা কমেছে। ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৩০ টাকা। যা আগে ছিল ১৪০ থেকে ১৫০ টাকা। পাকিস্তানি কক ২৭০ ও সাদা কক ২২০ টাকা কেজি। তবে দেশি মুরগির দাম আবারও চড়া। বর্তমানে দেশি মুরগি এক কেজি ৮০০ টাকা।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড