• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুরআন পড়ে ঘুষ না খাওয়ার শপথ নিলেন ব্যাংকাররা

  অধিকার ডেস্ক    ২৬ মার্চ ২০১৯, ০৯:২৭

সোনালী ব্যাংকের সদস্যরা
শপথ গ্রহণ অনুষ্ঠানে অর্থমন্ত্রীর সঙ্গে সোনালী ব্যাংকের সদস্যরা। (ছবি : সংগৃহীত)

সোনালী ব্যাংকের সকল সদস্যরা এখন থেকে আর ‘ঘুষ খাব না’ বলে শপথ গ্রহণ করেছেন। সোমবার (২৫ মার্চ) রাজধানীর আগারগাঁওস্থ আইডিবি ভবনে ব্যাংকটির বার্ষিক সম্মেলনে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ শপথ বাক্য পাঠ করান।

অর্থমন্ত্রী অনুষ্ঠানে কুরআন তিলাওয়াত করে ঘুষ না খাওয়ার জন্য কর্মকর্তাদের কাছ থেকে প্রতিশ্রুতি নেন। কর্মীরা এ সময় আর কখনো ঘুষ না খাওয়ার জন্য প্রতিশ্রুতি দিয়ে শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সোনালী ব্যাংকের চেয়ারম্যান আশরাফুল মকবুল, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলামসহ প্রমুখ।

তখন উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী বলেন, ‘আমি পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অবস্থায় পরিকল্পনা মন্ত্রণালয়ের ট্যাগ লাইন দিয়েছিলাম, ‘এখানে আপনার একটি স্বপ্ন আছে’। আর এবার অর্থ মন্ত্রণালয়ে আসার পর আমি এখানেও ট্যাগ লাইন দিয়েছি, ‘আমরা আপনার সততায় বিশ্বাসী’। আমি বিশ্বাস করি, সততার সঙ্গে কাজ করলে কাঙ্ক্ষিত লক্ষ্যে আমরা অবশ্যই পৌঁছব।’

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির তার বক্তব্যে বলেন, ‘সোনালী ব্যাংক অনেক সেক্টরে ভালো করলেও এর প্রভিশন ঘাটতি অনেক বেশি। তাছাড়া অবলোপনকৃত ঋণের পরিমাণ খুব একটা কমেনি এবং শ্রেণিকৃত ঋণেরও (খেলাপি ঋণ) উন্নতি দেখা যাচ্ছে না। শ্রেণিকৃত ঋণের ৯০ শতাংশই মন্দ। মূলত এ বিষয়গুলো মাথায় রেখেই আপনাদের কাজ করতে হবে।’

সে সময় শ্রেণিকৃত ঋণ আদায়ে প্রথমেই মামলা না করে আলোচনার মাধ্যমে এর সব টাকা আদায়ের চেষ্টা করার পরামর্শও দেন তিনি। একইসঙ্গে একক খাতে ঋণ না দিয়ে তা সমন্বয়ের পরামর্শ দেন গভর্নর ফজলে কবির।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড