• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩১ মার্চ থেকে এনবিআরের প্রাক বাজেট আলোচনা শুরু

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১৬:৫৪

এনবিআর

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ৩১ মার্চ থেকে আগামী ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে রাজস্ব আহরণের কার্যক্রমকে অর্থবহ করতে প্রাক-বাজেট আলোচনা শুরু করবে।

এ বাজেট আলোচনার লক্ষ্য হলো রাজস্ব আহরণের কার্যক্রমকে অধিকতর অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করা। এনবিআর পেশাজীবী সংগঠন, ট্রেড ইউনিয়ন, বিভিন্ন করদাতা শিল্প ও ব্যবসায়ী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান এবং অর্থনীতিবিদের সঙ্গে এই প্রাক বাজেট আলোচনা করবে বলে জানা যায়।

এনবিআরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজস্ব আহরণ কার্যক্রমকে অধিকতর অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড আলাপ-আলোচনার মাধ্যমে বাজেট প্রণয়নে আগ্রহী। অর্থমন্ত্রী দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও গবেষকদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শুরু করেছেন। জাতীয় রাজস্ব বোর্ডেও বাজেট প্রস্তুতির কাজ শুরু হয়েছে।

শিল্প খাতের বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আসছে অর্থবছরের প্রথম প্রাক-বাজেট আলোচনা শুরু হবে। এনবিআরের কনফারেন্স কক্ষে সকাল ১১টায় এ আলোচনা শুরু হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। প্রায় মাসব্যাপী আলোচনা সভা আগামী ২৫ এপ্রিল খুলনায় শেষ হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড