• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে অস্ট্রেলিয়ার টিআইসি গ্রুপের কারখানা উদ্বোধন

  নারায়ণগঞ্জ (সোনারগাঁ প্রতিনিধি)

১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৩
সালমান এফ রহমান
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সালমান এফ রহমান (ছবি: দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনোমিক জোনে সোমবার (১৮ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার প্যাক্ট গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান টিআইসি গ্রুপের কারখানার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত, শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

অনুষ্ঠানে টিআইসি গ্রুপের পরিচালক মার্ক গেনডুর জানান, টিআইসি গ্রুপের পৃথিবীর ১৫টি স্থানে ব্যবসা করছে। এ কোম্পানী মূলত বিশ্ব বিখ্যাত তৈরি পোশাক কারখানার রিটেইলারদের কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাঙ্গার সরবরাহ করে থাকে।

সোনারগাঁও

টিআইসি গ্রুপের কারখানা ঘুরে দেখছেন অতিথিরা (ছবি: দৈনিক অধিকার)

মেঘনা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল জানান, মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনোমিক জোনে অস্ট্রেলিয়ার টিআইসি গ্রুপ কারখানা নির্মাণ করেছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মেঘনা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট, অতিরিক্ত সচিব ও বেজার নির্বাহী সদস্য হারুন অর রশিদ, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুপালী চৌধুরী, এমসিসিআইয়ের সভাপতি নিহাদ কবির, মেঘনা গ্রুপের নির্বাহী পরিচালক তানভীর মোস্তফা ও তাইফ বিন ইউসুফ।

প্রসঙ্গত, টিআইসি গ্রুপ মেঘনা ইন্ডাস্ট্রিয়াল অর্থনৈতিক অঞ্চলে নিজস্ব কারখানা স্থাপন করেছে। কারখানাটিতে ১৪ হাজার মিটার একটি প্লান্ট তৈরি করেছে এবং দেড় হাজার জনবল নিয়োগ দিয়েছে। এ কোম্পানী (এসএসএক্স) এ তালিকাভুক্ত ২০০ কোম্পানীর একটি। গত ৩০ বছর ধরে বিশ্বব্যাপী কাজ করছে কোম্পানীটি।

বাংলাদেশ উন্নয়নশীল ও গুরুত্বপূর্ণ পোশাক উৎপাদনকারী দেশ হিসেবে টিআইসি গ্রুপ বিশ্বব্যাপী রিটেইলারদের কাছে রপ্তানির জন্য বাংলাদেশ পোশাক প্রস্তুতকারীর কাছে প্লাস্টিকের গার্মেন্টস হ্যাঙ্গার সরবরাহ করবে। এছাড়াও জাপানের সাকাটা গ্রুপ, সুইজারল্যান্ড ও বাংলাদেশ যৌথ মালিকানায় শিকা ও দেশীয় কোম্পানী ফকির এ্যাপারেলস সহ কয়েকটি দেশি-বিদেশি কোম্পানী তাদের কারখানা নির্মাণ কাজ শুরু করেছে। আগামী এক বছরের মধ্যে তারা উৎপাদনে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড