• শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

শেষদিনে ক্রেতাদের সমাগমে জমজমাট মেলাপ্রাঙ্গণ

  অধিকার ডেস্ক    ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫০

বাণিজ্য মেলা
শেষ মুহূর্তে সরগরম মেলা প্রাঙ্গণ (ছবি: সংগৃহীত)

মাত্র কয়েকঘণ্টা বাদেই শেষ হবে ২৪ ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। শেষ মুহূর্তে ক্রেতা-দর্শনার্থীদের মিলনমেলায় তাই জমজমাট মেলা প্রাঙ্গণ।

শেষদিনে মেলার প্রতিটি কাউন্টারে সকাল থেকেই ছিল দর্শনার্থীদের দীর্ঘলাইন। মেলার ভেতরে তারা সারিবদ্ধভাবে প্রবেশ করছেন। এমনকি প্রতিটি স্টলেও রয়েছে উপচেপড়া ভিড়। আর ক্রেতাদের সামলাতে বিক্রেতাদের হিমশিম খেতে হচ্ছে।

রাজধানীর আগারগাঁওয়ে চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই রাজধানীবাসী শেষ সময়ে মেলায় কেনাকাটা করতে ভিড় জমিয়েছেন। মেলা প্রাঙ্গণে ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেলাতে এমন অবস্থা যেন সেখানে তিল ধারণের ঠাঁই নেই।

স্ত্রী-সন্তানকে নিয়ে মেলায় আসা ফারহান খান বলেন, এর আগে মেলায় আগে ঘুরতে এসেছি, কিন্ত কেনাকাটা হয়নি। মেলার শেষ দিনে পরিবারসহ মেলায় প্রয়োজনীয় পণ্যসহ গৃহস্থলি পণ্য কিনতে এসেছি।

ফাতেমা নামে অন্য এক দর্শনার্থী বলেন, শুনেছি শেষদিনে ছাড় বেশি থাকে। তাই আজ ছাড়ে পণ্য কিনতে এসেছি।

মেলার শেষ দিনে বিক্রেতারাও বেশি ছাড় দিচ্ছেন বলেও জানা গেছে। কেউ কেউ আবার শেষ দিনে পণ্য ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ও আছে। কারণ যেহেতু এখনও অনেক পণ্য অবিক্রিত আছে, তাই লাভ না দেখে বিক্রিকে প্রাধান্য দেওয়া হচ্ছে। আর ক্রেতাদের সামালাতে বিক্রেতারা কোনো ফুরসতও পাচ্ছেন না।

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি। এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড