• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ‘ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো’

  অধিকার ডেস্ক    ৩০ জানুয়ারি ২০১৯, ১৭:০৬

ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো
ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিথিরা (ছবি: সংগৃহীত)

প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো-২০১৯’। ১৪ ফেব্রুয়ারি থেকে (বৃহস্পতিবার) শুরু হয়ে তিন দিনব্যাপী এ মেলা চলবে ১৬ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত।

রাজধানীর রেডিসন ব্লু হোটেলে মঙ্গলবার (২৯ জানুয়ারি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের তত্ত্বাবধানে যৌথভাবে এ মেলা ও প্রদর্শনীর আয়োজন করছে। এই প্রদর্শনী বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির (আইসিসিবি) ২ নম্বর হলে আয়োজিত হবে।

এই এক্সপোতে বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, , চীন, ইতালি, স্পেন এবং মেসিডোনিয়া থেকে ৭টি দেশের এক্সিবিটর, ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি এবং ৫০ জন হোস্টেড বায়ার অংশ নেবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির, বিহা’র সভাপতি এবং চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের প্রধান নিবার্হী এইচ এম হাকিম আলী, বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি এবং এফবিসিসিআই পরিচালক খন্দকার রুহুল আমিনসহ হোটেল ও হসপিটালিটি খাতের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশে এ ধরনের আয়োজন এটিই প্রথম। এই আয়োজনে অনেক ‘ফুড আর্টিস্ট’ অংশ নেবেন। এটি বাংলাদেশের ট্যুরিজমখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে এমন আরও কিছু ইভেন্ট আয়োজন করা হবে।

বিহা’র সভাপতি এইচ এম হাকিম আলী বলেন, আপনি যেখানেই যান না কেন, খাবার ও থাকার জায়গা খুবই গুরুত্বপূর্ণ। আমরা বাঙালিরা বিদেশের মাটিতে গিয়েও দেশীয় খাবার খুঁজি। আর থাকার জন্য দরকার হয় একটি ভালো জায়গার। আমাদের এই আয়োজন এই দুটি বিষয়কে এক করেই। এই পর্যটনখাত আগামীতে বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হবে, এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিন দিনব্যাপী মেলার এই আয়োজনের প্রতিদিন থাকছে বিভিন্ন লাইভ প্রোগ্রাম। যেমন- শেফ চ্যালেঞ্জ, পেস্ট্রি শো, স্মুদি শো। এছাড়াও বিভিন্ন দেশের খাবারের ওপর ওয়ার্কশপ, জব ফেয়ার, গোলটেবিল আলোচনা এবং সেমিনার থাকছে। আর বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে থাকছে কাপলদের জন্য সবচেয়ে আকর্ষণীয় আয়োজন ‘ট্যুরিজম কাপল আড্ডা’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড