• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়

  অধিকার ডেস্ক    ১৮ জানুয়ারি ২০১৯, ১৬:৪২

বাণিজ্য মেলা
বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। (ছবি : সংগৃহীত)

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাজধানীর শেরে-ই-বাংলা নগরের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ পরিণত হয়েছে জনসমুদ্রে। ক্রেতা-দর্শনার্থীদের স্রোতে মেলায় তিল ধারণের ঠাঁই নেই।

শুক্রবার (১৮ জানুয়ারি) চলমান ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার দশম দিন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনের রাস্তা থেকে বাণিজ্য মেলার মূল ফটকের দূরুত্ব হাঁটার রাস্তা মাত্র পাঁচ মিনিটের। তবে সম্মেলন কেন্দ্রের সামনে থেকে মেলায় প্রবেশ করতে সময় লাগছে ২০ থেকে ৩০ মিনিট।

মেলার এক প্যাভিলিয়নের কর্মচারী বলেন, ‘শুক্রবার সকাল থেকেই ক্রেতাদের ভিড়। অন্যান্য দিনের তুলনায় আমাদের বেচাকেনাও বেশ ভালো হচ্ছে আজ।’

এবারের বাণিজ্য মেলা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ৮ দিন পিছিয়ে গত ৯ জানুয়ারি শুরু হয়েছে। মেলা শুরুর ১০ম দিনে ছিল এমন উপচে পড়া ভিড়। মাসব্যাপী এ মেলা শেষ হবে আগামী ৮ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। এবার প্রাপ্ত বয়স্কদের প্রবেশে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। মেলা প্রাঙ্গণ ছাড়াও অনলাইনেও পাওয়া যাচ্ছে এবারের মেলার টিকিট।

বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের মোট ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো- থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

মেলায় এবার প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল রয়েছে ৪১২টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড