• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাণিজ্য মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে থাকছে নানা পণ্যে ছাড়

  অধিকার ডেস্ক    ১৫ জানুয়ারি ২০১৯, ১৫:৫৮

বাণিজ্য মেলা
পণ্য কিনতে নানা স্টলে ভিড় জমাচ্ছেন ক্রেতারা (ছবি: সংগৃহীত)

রাজধানীর আগারগাঁওয়ে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে শুরু থেকেই ব্যবসায়ীরা নানা ধরনের ছাড় দিচ্ছেন। বিভিন্ন কোম্পানি পণ্যভেদে ৫ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এমনকি নির্দিষ্ট পণ্য কিনে বিদেশ ভ্রমণেরও সুযোগ থাকছে। পাশাপাশি বিকাশের মাধ্যমে কেনাকাটাতেও ১৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে।

বাণিজ্যমেলা ঘুরে দেখা গেছে, মেলাপ্রাঙ্গণ এখনও তেমন জমে ওঠেনি। ক্রেতা-দর্শনার্থীদের সমাগম তেমন দেখা যায়নি। তবে পণ্য কেনায় ছাড় আর অফারের ছড়াছড়ি রয়েছে।

মেলায় আক্তার ফার্নিচার ৩৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছে। চেয়ার-টেবিল, খাট, সোফা, আলমারি কিনলেই সর্বোচ্চ ৩৫ শতাংশ ছাড় পাওয়া যাবে। বাণিজ্যমেলায় ভিশনের পণ্যে নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি পণ্য কিনে বিদেশ ভ্রমণের সুযোগ রয়েছে। ক্রেতাদের জন্য তারা নেপাল ও থাইল্যান্ড ভ্রমণের সুযোগ রেখেছে।

প্রাণ ইতালিয়ানো প্যাভিলিয়নে ৫ থেকে ১০ শতাংশ ছাড়ে গৃহস্থালি পণ্য কেনার সুযোগ রয়েছে। আর প্রাণ মসলা ও দুগ্ধজাত পণ্যে ১০ থেকে ২০ শতাংশ ছাড় রয়েছে।

আরও পড়ুন

ইতিহাস জানতে বাণিজ্য মেলায় ঘুরে আসুন 'বঙ্গবন্ধু স্মৃতি প্যাভিলিয়ন’

এখনও অপ্রস্তুত মেলার মিডিয়া কর্নার

হোমটেক্সের বিভিন্ন শোরুমের চেয়ে প্রায় এক-তৃতীয়াংশ দরে পণ্য বিক্রি হচ্ছে। স্টল কতৃর্পক্ষ জানিয়েছে, শুধু বাণিজ্যমেলা প্রাঙ্গণের স্টলেই এ অফারটি চলবে। আর র‌্যাংগস পণ্য কিনে হীরার গহনা জেতার সুযোগ দিচ্ছে।

এ দিকে ক্রেতারাও ছাড়ে পণ্য কিনতে পেরে খুশি। অনেকেই তাদের পছন্দ বা প্রয়োজনীয় পণ্য কিনতে ছুটে আসছে মেলায়। তবে সামনের দিনগুলোতে মেলায় ক্রেতাসমাগম বেশি হবে বলে বিক্রেতারা আশা করছেন।

আগামী ৮ ফেব্রুয়ারি মাসব্যাপী এ বাণিজ্যমেলার পর্দা নামবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার গেট সবার জন্য উন্মুক্ত থাকবে। টিকিটের মূল্য প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এছাড়া প্রথমবারের মতো মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড