• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ১৪তম ‘আন্তর্জাতিক প্লাস্টিক মেলা’

  অধিকার ডেস্ক    ১৫ জানুয়ারি ২০১৯, ১১:২৫

প্লাস্টিক মেলা
সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বিপিজিএমইএ

আগামী (১৭ জানুয়ারি) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯’। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।

রাজধানীর পুরানা পল্টনের বাংলাদেশ প্লাস্টিকদ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) কনফারেন্স কক্ষে সোমবার (১৪ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, সবাইকে প্লাস্টিক পণ্যগুলো তুলে ধরার পাশাপাশি প্লাস্টিক শিল্পের সবাইকে এক ছাদের নিচে এনে পরিচিত করতে এই মেলার আয়োজন করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি এএসএম কামাল উদ্দিন, ফেরদৌস ওয়াহেদ,ইউসুফ আশরাফ এবং শামীম আহমেদসহ বর্তমান ও সাবেক নেতারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন চার দিনব্যাপী এই মেলার উদ্বোধন করবেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় হোটেল রেডিসনে তিনি এ মেলার উদ্বোধন ও মেলা পর্যবেক্ষণ করবেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ব্যবসায়ী নেতারা। আর সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এবারে মেলায় চীন, ভারতসহ মোট ১৯টি দেশ অংশ নেবে। মেলায় ৪৮০টি কোম্পানির মোট ৭৮০টি স্টল থাকবে, যা গত বছরের ৬২ দশমকি ৫০ শতাংশ বেশি।

সংবাদ সস্মেলনে আরও জানানো হয়, দেশে মোট ২৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য উৎপাদন ও বিপণন হচ্ছে। সরকার এ খাত থেকে ৩ হাজার ৫শ’ কোটি টাকার রাজস্ব পায়। পাশাপাশি এখান থেকে মোট ১২ লাখ লোকের কর্মসংস্থান হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড