• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

এখনও অপ্রস্তুত মেলার মিডিয়া কর্নার

  অধিকার ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৯, ১৮:৫৭

বাণিজ্য মেলা
এখনও অপ্রস্তুত মিডিয়া সেন্টার (ছবি: সংগৃহীত)

ষষ্ঠ দিনেও প্রস্তুত হয়নি ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সাংবাদিকদের জন্য বরাদ্দ দেওয়া মিডিয়া সেন্টার। ফলে সংবাদ তৈরি ও কর্মক্ষেত্রে পাঠাতে ভোগান্তির শিকার সংবাদকর্মীরা।

মিডিয়া সেন্টারে গিয়ে দেখা গেছে, সাংবাদিকদের জন্য বরাদ্দকৃত মিডিয়া সেন্টারের অবকাঠামো তৈরি করা হয়েছে। কিন্তু সেখানে এখন পর্যন্ত কোনো চেয়ার-টেবিলের ব্যবস্থা করা হয়নি। এমনকি সেন্টারের ভেতরে প্রবেশও করা যাচ্ছে না। ফলে ক্ষোভ প্রকাশ করছেন গণমাধ্যমকর্মীরা।

তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখন পর্যন্ত সাংবাদিকদের জন্য বরাদ্দ দেওয়া মিডিয়া সেন্টার ব্যবহারের উপযোগী নয়।

এমনকি অনেক সাংবাদিকদের মেলায় টিকিট কেটে প্রবেশ করতে দেখা গেছে। সেখানে তারা বলেন, গত তিন বছর বাণিজ্য মেলার সংবাদ সংগ্রহ করতে গেলে অফিসের আইডি কার্ড দেখালেই মেলায় প্রবেশ করতে দেওয়া হতো। গত বছর সাবেক বাণিজ্যমন্ত্রীও বলেছিলেন অফিস আইডি কার্ড থাকলেই বিনা টিকিটে মেলায় প্রবেশ করতে দেওয়া হবে। অথচ এবার তা হচ্ছে না।

এমনকি ইপিবি চরম অব্যবস্থাপনারও অভিযোগ উঠেছে। মেলার প্রথম দিন মেলা প্রাঙ্গণে সংবাদিকদের মিডিয়া কার্ড দেওয়ার কথা থাকলেও কাউকে কার্ড দেওয়া হয়নি। দ্বিতীয় দিন কাওরান বাজারের ইপিবি ভবন থেকে মিডিয়া কার্ড পেতে তাদের অনেক বেগ পেতে হয়েছে বলে জানান তারা। ফলে সাংবাদিকদের দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে বলে তারা অভিযোগ করেন।

এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ স্টলের সংখ্যা ৪১২টি।

এ বিষয়ে বাণিজ্য মেলার পরিচালক আবু হেনা মোরশেদ জামানের সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। মেলার সদস্য সচিব ও ইপিবির উপপরিচালক মোহাম্মদ আবদুর রউফের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলে তাকেও পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড